আয়না পরিষ্কার করবেন যেভাবে

আয়নার সামনে দাঁড়িয়েই চমকে উঠলেন? কালচে ছোপ ছোপ দাগ আপনার ত্বকজুড়ে! ভালো করে তাকিয়ে দেখুন দাগ আপনার ত্বকে নাকি আয়নায়? নিয়মিত আয়না পরিষ্কার না করলে এমন ঘটনা ঘটতেই পারে। বাথরুমের আয়নায় বাষ্প জমে বেশি। ফলে নিয়মিত পরিষ্কার না করলে ঝাপসা হয়ে যায়। আবার ড্রেসিং টেবিলসহ অন্যান্য ঘরের আয়নায়ও পরিষ্কার রাখা চাই।

আয়না পরিষ্কার করবেন যেভাবে
জেনে নিন আয়না পরিষ্কার করার কয়েকটি উপায় সম্পর্কে-  

ভিনেগার
সমপরিমাণ পানি ও ভিনেগার মিশিয়ে নিন। কয়েক ফোঁটা লেবুর রস ও সামান্য ডিশ ওয়াশিং পাউডার মেশান। দ্রবণটি স্প্রে বোতলে করে স্প্রে করুন আয়নায়। নরম তোয়ালে দিয়ে মুছে ফেলুন। আয়না হবে ঝকঝকে।  
শেভিং ফোম
শেভিং ফোম অথবা শেভিং ক্রিম আয়নায় লাগিয়ে নিন। নরম কাপড়ের টুকরা দিয়ে ঘষে পরিষ্কার করুন।
ডিশ ওয়াশিং পাউডার
ডিস ওয়াশিং পাউডার অথবা সোপ দিয়েও পরিষ্কার করতে পারেন আয়না। সামান্য পাউডার অথবা সাবান হাতে নিয়ে পানির সাহায্যে ঘষে নিন আয়না। তোয়ালে দিয়ে পরিষ্কার করে মুছে ফেলুন।
ব্লো ড্রায়ার
সাবান অথবা ভিনেগার না লাগিয়ে যদি আয়না পরিষ্কার করতে চান তবে সাহায্য নিতে পারেন ব্লো ড্রায়ারের। আয়নার উপর ব্লো ড্রায়ার ধরে রাখুন মিনিট কয়েক। তারপর তোয়ালে দিয়ে মুছে নিন।
টোনার
ত্বকের জন্য ব্যবহৃত মেয়াদ উত্তীর্ণ টোনার ব্যবহার করতে পারেন আয়না পরিষ্কার করার কাজে। টোনার স্প্রে করে পরিষ্কার ও নরম কাপড় দিয়ে মুছে ফেলুন আয়না। পরিষ্কার হয়ে যাবে ঝটপট।  

তথ্য: দ্য ইন্ডিয়ান স্পট       

/এনএ/