কীভাবে ফিট থাকেন ক্যাটরিনা?

ব্রিটিশ-ভারতীয় বংশোদ্ভূত ক্যাটরিনা কাইফ বলিউডের রূপালি জগতে পদার্পণের সময় যেমনটি ছিলেন, এখনও দেখতে ঠিক তেমনটাই রয়েছেন। মেকআপ ছাড়াও নাকি ক্যাটের সৌন্দর্য অন্যান্য তারকাদের থেকে বেশি। এত মেকআপের পরও ধরে রেখেছেন ত্বকের স্নিগ্ধতা। নিশ্চয় ভাবছেন কীভাবে? খুব বেশি কিছু নয় কিন্তু। ক্যাট নিয়মিত মেনে চলেন সামান্য কিছু নিয়ম-কানুন। আর এটিই তার সৌন্দর্যের মূল রহস্য।

STORY6
ডায়েট চার্ট
প্রথমেই ক্যাটের ডায়েট তালিকা। দিনের শুরুটাই হয় তার পানি পানের মাধ্যমে। ঘুম থেকে উঠে একসঙ্গে ৪ গ্লাস পানি পান করা তার চাই। আর সারাদিনের ব্যস্ততায় তার হাতে ওয়াটার পটের দেখা মিলবে সব সময়ই।
ত্বকের ব্যাপারে খুবই সচেতন এই তারকা। তার খাবার তৈরি হয় অ্যাকাই নামক এক ধরনের বেরী এবং গমের পাউডার থেকে। এই দুই উপাদান যে কারোর ত্বকের জন্যই উপকারী।
এছাড়াও ২ ঘণ্টা পর পর বিভিন্ন ধরনের সবজি এবং ফল খান তিনি। কার্বোহাইড্রেট জাতীয় খাবার খান না বললেই চলে। ফাইবার বা আঁশযুক্ত খাবার থাকছে তার তালিকায়।
নাশতাটা ঝটপট সেরে নেন ওটমিল আর সেরেয়াল দিয়ে। লাঞ্চে খান গ্রিল করা সামুদ্রিক মাছ এবং মাখনযুক্ত বাদামি রুটি।
সন্ধ্যায়ও কিছু না খেলেই নয়, অন্তত সারাদিনের কর্মব্যস্ততার পর! তাই এ সময় ক্যাটের পছন্দ বাদামের মাখন দিয়ে বাদামি রুটি।
আর দিন শেষে রাতের খাবারে পছন্দ করেন স্যুপ, মাছ আর সেদ্ধ করা সবজি খেতে।
নিয়মিত শরীরচর্চা
ক্যাটরিনা প্রতিদিন কিছুটা সময় রাখেন ইয়োগার জন্য। এটি তার স্বাস্থ্য এবং ত্বক ভালো রাখতে সাহায্য করে। সেই সঙ্গে মনটাও।
কোর এবং অ্যাব নামক ব্যায়ামসহ জগিং, সাঁতার সবই তালিকায় রাখেন ক্যাট। আর এসবে তার ট্রেইনার হিসেবে আছেন ইয়াসমিন করাচিওয়ালা।
ক্যাটের ত্বক এবং চুলের সৌন্দর্যের রহস্য
ঘুমাতে যাওয়ার আগে ত্বক ভালোমত পরিষ্কার করা চাই এই তারকার। সারাদিনের যত মেকআপ, ক্লান্তি তিনি মুছে নেন ‘শু ইউমেরা’ নামক বিউটি অয়েল দিয়ে। তারপর ময়েশ্চারাইজার হিসেবে লাগিয়ে নেন ‘লা প্রেইরে’ নামের নাইট ক্রিমটি।
আর সারাদিনের জন্যে তিনি ব্যবহার করেন ‘মেনে অ্যান্ড ময়’ নামের ফেসওয়াশ এবং ‘ল্যানকম’ নামক ক্লিনজিং মিল্ক। এছাড়াও ত্বক স্নিগ্ধ রাখবার জন্য ‘অ্যানে সিমোইন’ নামের মুলতানি মাটির ফেসপ্যাকও লাগিয়ে নেন সময় বুঝে।
চুলে কন্ডিশনার হিসেবে ‘কিয়েল’স লীভ’ ব্যবহার করেন নিয়মিত। একই ব্র্যান্ডের অলিভ অয়েলটাও ম্যাসাজ করেন নেন চুলে। চুলে নিয়মিত সেরাম ব্যবহার করেন। আর কোথাও বের হওয়ার আগে কেরাটিশ ব্র্যান্ডের পণ্য ব্যবহার করেন তিনি।
সবসময় চেষ্টা করেন মেকআপ যত কম ব্যবহার করা যায়। মেকআপ নেওয়ার আগে মসলিনের নরম কাপড়ে এক টুকরো বরফ ম্যাসাজ করে নেন পুরো ত্বকে। রোদে বের হওয়ার আগে সানলক ক্রিম দিতে কখনই ভোলেন না তিনি।

তথ্য: বোল্ডস্কাই