দেশে প্রথমবারের মতো ডায়াবেটিস মেলা

ডায়াবেটিস রোগীদের জীবন স্বাচ্ছন্দ্যময় করতে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে ডায়াবেটিস মেলা। আগামী ২৩ এবং ২৪ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলাটি  অনুষ্ঠিত হবে। ডায়াবেটিস রোগীদের জন্য এটি একটি ভিন্নধর্মী আয়োজন। বাংলাদেশে ডায়াবেটিস নিয়ে গবেষণারত কয়েকজন ডাক্তারের প্রচেষ্টায় গঠিত প্রতিষ্ঠান ‘কংগ্রেসিয়া’ এই মেলার আয়োজন করছে।

43473456_249415495738116_3739753854284070912_n
ডায়াবেটিস মেলার অন্যতম আয়োজক ডা. এজাজ বারী চৌধুরী বলেন, ‘ডায়াবেটিস রোগীদের জন্য ভিন্নধর্মী এবং বড় ধরনের একটি আয়োজনের স্বপ্ন আমাদের অনেক দিনের। কিন্তু স্বপ্নের জাল বোনা ছাড়া আর তেমন কিছুই করতে পারিনি এতদিন৷ অবশেষে আমরা কয়জন আয়োজন করতে যাচ্ছি বাংলাদেশের প্রথম ডায়াবেটিস মেলা।’ এখানে একই ছাদের নিচে ডায়াবেটিস রোগীরা তাদের জীবনে স্বাচ্ছন্দ্য পেতে যাপিত জীবনের সব কিছুর সেবা পাবেন।

ডায়াবেটিস ব্যবস্থাপনার সাথে জড়িত সকল পক্ষকে রোগীর সঙ্গে যুক্ত করা, জনসাধারণকে সম্ভাব্য ডায়াবেটিসের ঝুঁকি সম্পর্কে সচেতন করা, কর্মশালা, বক্তৃতা ছাড়াও হাতে-কলমে রোগীদের যত্ন ও নিয়ন্ত্রণের শিক্ষাদান এবং সুলভে ডায়াবেটিস পণ্য ও সেবা প্রাপ্তিই এই মেলার মূল উদ্দেশ্য। 
ডায়াবেটিস মেলা নিয়ে জনসাধারণের যদি আরও কোনো প্রত্যাশা থাকে, তাও জানানোর সুযোগ থাকছে। প্রত্যাশার কথা জানাতে যোগাযোগ করতে পারেন +৮৮০ ৯৬৭৮ ১১৫ ১১৫ এই নাম্বারে অথবা hello@congressia.com এই ঠিকানায়।  
‘ডায়াবেটিস মেলা’ এর ধারণা ও কার্যক্রম মেধাস্বত্ব হিসেবে বাংলাদেশ সংস্কৃতি মন্ত্রণালয়ে নিবন্ধিত।