শেষদিনের সন্ধ্যায় জমজমাট আড়ং উৎসব

IMG_20181027_181005শেষ দিনের সন্ধ্যায় জমে উঠেছে আড়ং ফোরটি ইয়ার্স ফেস্টিভ্যাল। সন্ধ্যা হতে না হতেই পরিপূর্ণ হয়ে উঠেছে আর্মি স্টেডিয়াম মাঠ। বাংলাদেশের শীর্ষ লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের ৪০ বছরপূর্তি উপলক্ষে এ ফেস্টিভ্যালের আয়োজন করেছে ব্র্যাক।

তিন দিনের এই বর্ণাঢ্য আয়োজনের আজকেই শেষ দিন। আর এ উপলক্ষে দর্শনার্থীদের জন্য আয়োজন করা হয়েছে কনসার্ট। এছাড়া চলছে নানা ধরনের প্রদর্শনী ও বেচাকেনা। ৪০ বছরপূর্তি উপলক্ষে বিশেষ ছাড়ে পাওয়া যাচ্ছে আড়ংয়ের পণ্য। এই উৎসবে আড়ং ভক্তরা স্বচক্ষে আড়ংয়ের পণ্য প্রস্তুতকরণ প্রক্রিয়া দেখতে পেলো। অনবদ্য এই আয়োজনে গত তিনদিনে ৫০ হাজারের বেশি লোক অংশ নিয়েছে।

সন্ধ্যার কনসার্টে প্রথমেই মঞ্চে উঠবেন মিনার। এরপর মঞ্চে উঠবে জলের গান। এবং সর্বশেষে গান গাইবেন নগর বাউল জেমস।  আর এর মধ্যে দিয়ে শেষ হবে তিনদিন ব্যাপী আড়ং ফোরটি ইয়ার্স ফেস্টিভ্যাল।

কনসার্টে অংশ নিতে প্রায় ৫ থেকে ৭ হাজার দর্শনার্থীদের লাইন গিয়ে ঠেকেছে বনানী কবরস্থান সিগনাল পর্যন্ত। আর মাঠ জুড়ে রয়েছে কয়েক হাজার মানুষের হই-হুল্লোড়।

এর আগে এর আগে বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকেলে রাজধানীর আর্মি স্টেডিয়াম মাঠে ৪০টি পায়রা উড়িয়ে এ ফেস্টিভ্যালের উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এসময় উপস্থিত ছিলেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ এবং আড়ংয়ের প্রধান ও ব্র্যাক এন্টারপ্রাইজের সিনিয়র পরিচালক তামারা হাসান আবেদ।

আড়ং প্রতিষ্ঠিত হয় ১৯৭৮ সালে, গ্রামীণ কারু ও হস্তশিল্পীদের জীবনমান উন্নয়নের লক্ষ্য নিয়ে। গত ৪০ বছর ধরে বাংলাদেশের আবহমান ঐতিহ্যের সাথে আধুনিক ফ্যাশনের মেলবন্ধন ঘটিয়ে নিজেকে দেশের সবচেয়ে বড় ফ্যাশন ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করেছে আড়ং। বর্তমানে আড়ংয়ের সঙ্গে সরাসরি কাজ করছেন ৬৫ হাজারেরও বেশি কারু ও হস্তশিল্পী। তাদের উৎপাদিত পণ্য সরাসরি বিক্রি হচ্ছে দেশজুড়ে আড়ংয়ের ২০টি আউটলেটে।