রেস্তোরাঁ পরিচালনায় আইটি সলিউশন!

IMG-20191231-WA0000রেস্তোরাঁ চালাবে আপনার কম্পিউটার। রেস্তোরাঁর সবজি কেটে রান্না করা থেকে বর্জ্য নিস্কাশন পর্যন্ত নিয়ন্ত্রণ করা হবে প্রযুক্তি ব্যবহার করে। সেই ব্যবস্থা করতেই আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফ ও বাংলাদেশ শেফ ডেভলপমেন্ট সোসাইটির সভাপতি টনি খান ও আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান টেকোগনাইজ সলিউসনশ লিমিটেডের মধ্যে আইটি সহায়তা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

রাজধানীর ধানমন্ডিতে বেকারস এন্ড রোস্টার্স রেস্তরাঁতে এই চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় চুক্তি স্বাক্ষরে অংশ নেন টনি খান, টেকগনাইজ সলিউশনস লিমিটেডের এমডি মোস্তাফিজুর রহমান খান রিমাজ, ডিরেক্টর অব অপারেশন আসসাফাত সুহৃদ, ডিরেক্টর অব ফাইন্যান্স  শিবলী নোমানী। 

টনি খান বলেন, বর্তমানে পুরো বিশ্ব প্রযুক্তি কেন্দ্র করে এগোচ্ছে। এটি হোটেল ইন্ডাস্ট্রির জন্য সঠিক সময় প্রযুক্তি নির্ভর হওয়া। সিকিউরিটিতে সীমাবদ্ধ না থেকে রান্নাঘর থেকে বর্জ্য ব্যবস্থাপনা সব ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে পারলে শুধুমাত্র খরচই কমবে না সেবার মান বৃদ্ধিপাবে ও সহজ হবে। এ কারণেই টেকোগনাইজ সলিউসনশ লিমিটেড ও আমরা একসাথে কাজ শুরু করছি। 

টেকোগনাইজ সলিউসনশ লিমিটেডের ডিরেক্টর অফ অপারেশন আসসাফফাত সুহৃদ জানান,

বর্তমানে আন্তর্জাতিক ও দেশীয় অর্থনীতিতে ট্যুরিজম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে, তারই ধারাবাহিকতায় টেকোগনাইজ সলিউসনশ লিমিটেড ডিজিটাল ট্যুরিজম নিয়ে কাজ করে যাচ্ছে। যা আমাদের দেশের ট্যুরিজমকে আন্তর্জাতিক মানের ডিজিটাল সুবিধা গুলার সাথে তালমিলিয়ে নতুনমাত্রা যোগ করছে। এই কার্যক্রমেরই অংশ হিসাবে  দেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফ টনি খানের সাথে আমাদের এই চুক্তি স্বাক্ষর যার মাধ্যমে টনি খানের দীর্ঘ সময়ের অভিজ্ঞতা কে দেশের হোটেল ও রেস্টুরেন্টগুলোকে ডিজিটাল সুবিধার আওতায় এনে তাদের সেবা ও কার্যক্রম গুলোকে আরও সহজ ও আন্তর্জাতিক মানের করা।