নারীদের সম্মান জানাবে ‘অপরাজিতা’

বাংলাদেশের যে নারীরা পৌঁছেছেন সাফল্যের শিখরে এবং নারী জাগরণের ক্ষেত্রে পথ প্রদর্শকের কাজ করে চলেছেন, তাদের সম্মান জানাতে প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসকে উপলক্ষ করে বিশেষভাবে সম্মানিত ও পুরস্কৃত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। মুজিব বর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে এ বছর থেকেই শুরু করা হলো এই মহতী উদ্যোগ।

মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে, সমাজ ও পারিবারিক জীবনে, রাষ্ট্র পরিচালনায়, ব্যবসাসহ সকল পেশায় নারীদের অগ্রযাত্রা আজ অভিনন্দনযোগ্য। অগ্রগামী এসব নারীর জন্য আমিন জুয়ের্লাস লিমিটেড ও বাঘবাংলা আয়োজন করেছে ‘অপরাজিতা সম্মাননা ২০২১’ এর।

এবার মোট ৬টি ক্যাটাগরিতে ১০ জনকে এই সম্মাননায় ভূষিত করার সিদ্ধান্ত নিয়েছেন জুরি বোর্ড। বোর্ডের চেয়াম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। সদস্য হিসেবে আছেন কবি রুবি রহমান, কবি আলফ্রেড খোকন, জেনারেল ম্যানেজার, অনুষ্ঠান বিভাগ, এন টি ভি এবং সাহিত্যিক ও দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক মুস্তাফিজ শফি।

৫ জন সম্মাননা পাবেন মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে। আর ১ জন করে চ্যলেঞ্জিং, খেলা, সাহিত্য, সংস্কৃতি ও সফল উদ্যোক্তা ক্যাটাগরিতে সম্মাননা লাভ করবেন। উদ্যোগের সাথে আছে আমিন জুয়েলার্স লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, কাজী এ্যাগ্রো লিমিটেড, ভোগ বাই প্রিন্স ও ওপেন আইটি লিমিটেড।

১৬ ফেব্রুয়ারি প্রেস কনফারেন্সের মাধ্যমে আয়োজনটির ঘোষণা করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমিন জুয়েলার্স লিমিটেডেড় ব্যবস্থাপনা পরিচালক কাজী আমিনুল ইসলাম, সাহিত্যিক ও দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক মুস্তাফিজ শফি, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, কবি আলফ্রেড খোকনসহ আরও অনেকে।। অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে এন টিভিতে ৮ মার্চ রাত ৯টায়।