পথচলা শুরু করেছে আল হাসান গোল্ড ব্যাংক

জুয়েলারি হাউস ‘আল-হাসান’ সোনার গয়না নিয়ে যাত্রা শুরু করে ১৯৭৫ সালে। পরবর্তীতে ডায়মন্ডের পণ্য বিক্রি করে আসছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি আল হাসান ডায়মন্ড গ্যালারির নতুন প্রতিষ্ঠান ‘আল হাসান গোল্ড ব্যাংক ডটকম লিমিটেড’ সোনার গয়না ও নানা স্কিম নিয়ে বাজারে এসেছে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ খায়রুল হাসান বলেন, ‘স্বর্ণ হলো নিরাপদ সঞ্চয় এবং ঝুঁকিমুক্ত বিনিয়োগের অন্যতম পথ। যাদের একবারে অনেক টাকা দিয়ে স্বর্ণের গহনা কেনার সামর্থ্য নেই, তাদের জন্য সহজ শর্তে বেশ কিছু গোল্ড স্কিম আমরা চালু করেছি। যার মধ্যে রয়েছে সোনার মোহর ও সুবিধাজনক মেয়াদে কিস্তির সাহায্যে স্বর্ণ কেনার সুযোগ।’

তিনি জানান, গয়না বিক্রির পাশাপাশি যেকোনো পুরোনো স্বর্ণালঙ্কার ক্রয় করেন তারা। থাকছে সহজ কিস্তির ব্যবস্থাও। স্কিমগুলো নিয়ে নগদ, কিস্তি, অনলাইন ও বিকাশে টাকা পরিশোধের সুযোগ রয়েছে। ক্রেতারা নামমাত্র মূল্য পরিশোধে বুকিংও দিতে পারবেন।

গোল্ড স্কিম গ্রাহকদের দেওয়া হবে প্রিভিলেজ কার্ড, সেই কার্ডের মাধ্যমে তারকা হোটেলে ডিনারে অংশগ্রহণ এবং কক্সবাজারে ২ রাত ৩ দিনের ফ্রি অবকাশ যাপন ছাড়াও বিভিন্ন লাইফস্টাইল পণ্য কেনাকাটায় ৬০ শতাংশ পর্যন্ত ছাড় উপভোগের সুযোগ রয়েছে।  এছাড়াও রয়েছে দেড় লাখ টাকার জীবন বীমার কভারেজ, আর এই বীমার জন্য কোনো টাকা গ্রাহকের কাছ থেকে নেওয়া হবে না।

মোহরের বিষয়ে খায়রুল হাসান বলেন, ‘এক থেকে ১০ গ্রাম ওজনের ২২ ক্যারেট স্বর্ণের মোহর রয়েছে। এটির জন্য কোনও মেকিং চার্জ নেওয়া হয় না। এটি যেকোনো সময় বিক্রি করে নগদ টাকা বের করা যায়। আবার সুবিধামতো সময়ে পছন্দের গহনাও তৈরি করে নিতে পারবেন।’