কুশন কভারে কনকচাঁপা চাকমার চিত্রকর্ম

প্রথমবারের মতো চিত্রশিল্পী কনকচাঁপা চাকমার সঙ্গে কাজ করছে ফার্নিচার ও লাইফস্টাইল ব্র্যান্ড ‘ইশো।’ কনকচাঁপা চাকমার দৃষ্টিতে বাংলাদেশের উল্লেখযোগ্য চার শ্রেণির নারীকে শ্রদ্ধা জানানো হয়েছে, যা এই যৌথ উদ্যোগের মাধ্যমে প্রদর্শিত হচ্ছে। চার নারী সিরিজ নামের এই বিশেষ এবং লিমিটেড-এডিশন কুশন কভার সেটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে নেতৃস্থানীয় আধুনিক কর্মজীবী, গৃহিণী, গার্মেন্টস কর্মী এবং নৃগোষ্ঠী- এই চার ধরনের নারীর গল্প। 

১ মার্চ ইশোর বারিধারায় ফ্ল্যাগশিপ স্টোরে চিত্রশিল্পীদের অংশগ্রহণে একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে চার নারী হোম কালেকশনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এই প্রদর্শনীতে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী, আর্ট কিউরেটরসহ আরও অনেকে।

ইশো’র প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক রায়ানা হোসেন বলেন, ‘চার নারী সিরিজ একটি লিমিটেড এডিশন লাইফস্টাইল কালেকশন। বাংলাদেশের পরিচয় তুলে ধরেন এমন চার শ্রেণির নারীর চিত্রায়ণের মাধ্যমে একে জীবন্ত করে তুলেছেন কনকচাঁপা চাকমা। এমন একজন বিখ্যাত চিত্রশিল্পীর সঙ্গে কাজ করতে পেরে আমরা গর্বিত। এই কালেকশনের মাধ্যমে সবাই তার চিত্রকর্ম উপভোগ করার সুযোগ পাবেন।’

 

আধুনিক বাড়িতে বৈচিত্র্য নিয়ে আসার লক্ষ্যে এই লিমিটেড-এডিশন সিরিজ ডিজাইন করা হয়েছে। বারিধারার ফ্ল্যাগশিপ স্টোর এবং অনলাইনে থেকে এই কালেকশনটি কেনা যাবে।