দশ দফা দাবিতে নোবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

 

নোবিপ্রবিতে অবস্থান ধর্মঘট

আবাসন সংকট নিরসন, হলের ডাইনিং-ক্যান্টিনের খাবারের ভর্তুকি, ইন্টারনেট সুবিধা নিশ্চিতকরণ, শিক্ষার্থীদের নিরাপত্তা, ইমপ্রুভমেন্ট সিস্টেম চালুসহ মোট ১০টি দা্বিতে অবস্থান ধর্মঘট পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ কর্মসূচি  পালন করা হয়। এ সময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে মাননীয় উপাচার্য বরাবর ১০ দফা দাবি সম্বলিত স্মারকলিপি শিক্ষার্থীদের স্বাক্ষর সংযুক্তি সহ প্রদান করা হয়। দশ দফা দাবির লিখিত আশ্বাস দেওয়ার আগ পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করে যাবে বলে শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়।

একাধিক শিক্ষার্থী জানান, এক বছর আগেই এ সমস্যাগুলো নিয়ে মাননীয় উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছিল কিন্ত এগুলোর এখন পর্যন্ত যথোপযুক্ত কোনও সমাধান না হওয়াতে আবার অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করতে হয়।

এ ব্যাপারে জানতে চাইলে উপাচার্য ড. এম অহিদুজ্জামান বলেন,  শিক্ষার্থীদের অভিযোগ আমরা পেয়েছি এবং আমি খুব দ্রুত সমস্যা গুলোর সমাধান হবে বলে আশ্বাস দিয়েছি। আমরা হচ্ছি ওদের অভিভাবক, আমি এ বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর থেকেই সমস্যাগুলো সমাধানে নিরলস চেষ্টা করে যাচ্ছি। কিছু আমলাতান্ত্রিক জটিলতা এবং সীমাবদ্ধতার জন্য কিছুটা বিলম্ব হচ্ছে বলেও তিনি জানান। শুধু এ সমস্যাগুলোই নয়, সব ধরনের সমস্যা খুব দ্রুত সমস্যা গুলোর সমাধান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পরবর্তীতে মাননীয় উপাচার্যের আশ্বাসে,  শিক্ষার্থীদের পক্ষ থেকে বিকাল তিন ঘটিকায় সাময়িকভাবে অবস্থান ধর্মঘট কর্মসূচির স্থগিত ঘোষণা করা হয়।

/এফএএন/