নানা সংকটে বশেমুরবিপ্রবির বিজয় দিবস হলের শিক্ষার্থীরা

20353976_1694552807520167_1917172839_oগোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস হলে থাকার ও খাওয়ার অসুবিধাসহ নানা সমস্যা নিয়ে থাকছেন শিক্ষার্থীরা। অথচ সমস্যা সমাধানে কোনও অগ্রগতি নেই হল প্রশাসনের।

হলের শিক্ষার্থীরা জানায়, বিজয় দিবস হলে প্রায় ৪ শতাধিক আবাসিক শিক্ষার্থীর জন্য ডাইনিং এ রয়েছে মাত্র ১৫টি চেয়ার। এ কারণে প্রায় শিক্ষার্থীদের দাঁড়িয়ে খেতে দেখা যায়। এছাড়া হলের ডাইনিং এ যে মানের খাবার পরিবেশন করা তাও অস্বাস্থ্যকর। এ কারণে হলের খাওয়ার খেয়ে প্রায় অসুস্থ হতে দেখা যায় শিক্ষার্থীদের। এছাড়া হলের বাথরুমে পানির সমস্যা দিন দিন বেড়েই চলছে। এতে সকালে ঘুম থেকে উঠে সমস্যায় পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের (৪র্থ বর্ষ) ছাত্রদের থাকতে হচ্ছে গণরুমে কিন্তু তাদের থাকার কথা মেইন রুমে। আবার প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্ররা থাকছে মেইন রুমে।

এ ব্যাপারে গণরুমে থাকা বাংলা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শেখর মালাকার বলেন, ‘চার বছর বিশ্ববিদ্যালয়ে পড়েও আমরা মেইন রুমে উঠতে পারিনি কারণ এখানে পর্যাপ্ত নিয়মের অভাব রয়েছে।’

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানান, বার বার অভিযোগ দেওয়া হলেও সমস্যার কোনও সমাধান হয়নি। এছাড়া মাঝে মাঝে আমাদের বাথরুম পরিষ্কার করতে হচ্ছে।

এ বিষয়ে বিজয় দিবস হলের প্রভোস্ট জুবাইদুর রহমান বলেন,‘এ সমস্যাগুলো সমাধানে খুব দ্রুতই আমরা ব্যাবস্থা গ্রহণ করবো। আর কয়েক দিনের মধ্যে ডাইনিং এ নতুন বেঞ্চ আনা হচ্ছে।’

এছাড়া খাবারের মানের জন্য ডাইনিং এর ম্যানেজার ও বাবুর্চিকে দায়ী করেন প্রভোস্ট জুবাইদুর রহমান।

/এমডিপি/