শাবিতে কিশোরগঞ্জ অ্যাসোসিয়েশনের নবীনবরণ অনুষ্ঠিত

KSA pic-01শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) অধ্যয়নরত কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের আঞ্চলিক সংগঠন ‘কিশোরগঞ্জ স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন’ এর নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নবীনবরণ অনুষ্ঠান, ‘উজান-ভাটির কথা’ নামক ম্যাগাজিনের মোড়ক উম্মোচন ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মদ তৌফিক উপস্থিত ছিলেন। এ সময় তিনি বলেন, ‘হাওড় অঞ্চলের উন্নয়নের জন্য প্রযুক্তি কাজে লাগাতে হবে। আর এই পিছিয়ে পড়া হাওড় অঞ্চলকে এগিয়ে নিতে তোমাদেরই (নবীন শিক্ষার্থীদের) অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’

বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করা গর্বের বিষয় উল্লেখ করে তিনি বলেন, ‘এখানে পড়ালেখার সৌভাগ্য সবার হয়ে ওঠে না। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ থেকে পড়াশোনা শেষ করে যখন সবাই নিজের কর্মক্ষেত্রে প্রবেশ করবে তখন দেশবাসী তাদের কাছে প্রত্যাশা করবে তারা যেন দুর্নীতির সঙ্গে আপোষ না করে এবং দেশকে সব অবস্থায় ভালবেসে দেশের জন্য কাজ করে।’

উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি মো. আশরাফুল ইসলাম হিমেলের সঞ্চালনায় অনুষ্ঠানে ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. মোজাম্মেল হক, প্রক্টর অধ্যাপক ড. জহির উদ্দিন আহমদ ও সহকারী প্রক্টর সামিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও পরবর্তীতে শাহপরান হল থেকে বঙ্গবন্ধু হল পর্যন্ত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন সাংসদ ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মদ তৌফিক।

/এমডিপি/