জাবিতে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন কার্যক্রম অনলাইনে শুরু হয়েছে। রবিবার (২০ আগস্ট)সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলাম এ ভর্তি কার্যক্রম উদ্বোধন করেন।

আগামী ২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইটে (www.ju-admission.org) আবেদন ফরম পূরণ ও ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং রকেটে মূল্য পরিশোধের মাধ্যমে মোট তিনটি ধাপে আবেদন করতে হবে। আবেদন সম্পন্ন হলে আগামী ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

ju photo 20.08.17উদ্বোধন অনুষ্ঠানে জানানো হয়, এ বছর বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা মোট দশটি ইউনিটের অধীনে অনুষ্ঠিত হবে। এ, বি, সি, ডি ও ই ইউনিটের আবেদন ফরমের মূল্য ৫৫০ টাকা এবং সি১, এফ, জি ও এইচ ইউনিটের আবেদন ফরমের মূল্য ৩৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ভর্তি পরীক্ষার সিটপ্ল্যান ও ফলাফল আবেদনকারীর ফোন নম্বরে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.মো.আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক,বিভিন্ন অনুষদ ডিন, আইআইটির পরিচালক কে এম আক্কাছ আলী, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

ভর্তি সংক্রান্ত সকল তথ্য (www.ju-admission.org) এই ওয়েবসাইট থেকে জানা যাবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) অনলাইনে আবেদন সংক্রান্ত কার্যক্রম পরিচালনা করছে। 

/এমডিপি/