জাককানইবিতে দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

 

জাককানইবিজাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের নিচে দুর্নীতি রোধ, যোগ্য উপচার্য নিয়োগসহ নানা দাবিতে মানববন্ধন করেছে  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, সাধারণ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। মঙ্গলবার সকাল ১১টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ে সংঘটিত সব দুর্নীতির বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত ও যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং দ্রুত যোগ্য উপাচার্য নিয়োগের দাবি তুলে কবি নজরুল বিশ্ববিদ্যালয় পরিবার।

মানবন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালকে সুন্দর ও শিক্ষার্থীবান্ধব পরিবেশ প্রতিষ্ঠায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি  কার্যকর ও ইতিবাচক ভূমিকা রেখে চলেছে। উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থীদের দাবি, শুধু শিক্ষক সমিতি নয়, সবার সাথে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-শিক্ষক থেকে শুরু করে কর্মচারী এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনও দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আরও শক্ত অবস্থান নেবে।

মানবন্ধনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, বাংলা বিভাগের অধ্যাপক মো. সাহাবউদ্দিন বাদল, ড. মো. মাহবুব হোসেন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সোহেল রানা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. জাহিদুল কবীর, অধ্যাপক রশিদুন নবী, ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ সাইফুল ইসলাম, চারুকলা বিভাগের বিভাগীয় প্রধান নগরবাসী বর্মন, নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমীন, নজরুল ইসলাম, প্রভাষক নুসরাত শারমিন তানিয়া, সহকারী অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্র, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী এ. এইচ. এম. কামাল, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ফারহানা, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মূখার্জী বিভিন্ন বিভাগের প্রভাষক, কর্মকর্তা-কর্মচারী পরিষদের নেতা কর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্যে বিভাগের অধ্যাপক মো. সাহাবউদ্দিন বাদল বলেন, দেশের উন্নয়নে সবচেয়ে বড় বাধা দুর্নীতি। কবি নজরুল বিশ্ববিদ্যালয় পরিবার আজ দুর্নীতিবাজদের বিরুদ্ধে শক্ত অবস্থানে দাঁড়িয়েছে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, আমরা শিক্ষক সমিতির ব্যানারে আজ সাধারণ শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের তথা জাককানইবি পরিবারকে সাথে নিয়ে সাবেক উপাচার্য বর্তমান উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত), এবং তার সহযোগী সকল দূর্নীতিবাজদের বিরুদ্ধে আন্দোলনে নেমেছি। এসব অনিয়ম, দুর্নীতির সুষ্ঠ তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা না নিলে সামনে আরও বড় ধরনের কর্মসূচি গ্রহণ করা হবে।