কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

নোবিপ্রবিজাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রবিবার (১৯ নভেম্বর) পরীক্ষার প্রথম দিনে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষাচলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এ এইচএম মোস্তাফিজুর রহমান পরীক্ষার হল পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, ‘এবার সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করায় ‘এ’ ইউনিটের এএল অংশের ভর্তি পরীক্ষায় কোনও ধরনের অনিয়ম ও ডিজিটাল জালিয়াতি হয়নি ‘

এসময় তার সঙ্গে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো.হুমায়ুন কবীর, মিডিয়া ও প্রচার উপ-কমিটির সভাপতি প্রফেসর ড. রশিদুন্ নবী, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সুব্রত কুমার দে, প্রক্টর প্রফেসর ড. মো.জাহিদুল কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা ও জনসংযোগ কর্মকর্তা এস এম হাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ৯৮০ আসনের বিপরীতে আবেদন করেছে ৩৮ হাজার ৫২১জন শিক্ষার্থী। এতে প্রতি আসনে বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪০ জন।