ইউল্যাবে শিক্ষানবিশ দিবস

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব)  প্রথমবারের মতো আয়োজন করা হয় ‘অ্যাপপ্রেনটেসশিপ ডে’ বা শিক্ষানবিশ দিবস। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল  সকালে মিডিয়া স্টাডিস এবং জার্নালিজম বিভাগের আয়োজনে ধানমণ্ডির  প্রধান ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

51872886_322796378346140_3126043615126618112_n

অনুষ্ঠানের শুরুতেই বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিভাগের প্রধান অধ্যাপক জুড উইলিয়াম হেনিলো। তিনি শিক্ষানবিশ প্রোগ্রামগুলো সম্পর্কে সংক্ষেপে ধারণা দেন। তিনি বলেন, ‘পড়ালেখার পাশাপাশি ইউল্যাবের শিক্ষানবিশ প্রোগ্রামে কাজ করলে কর্মক্ষেত্রে অনেকটাই এগিয়ে থাকা সম্ভব। পড়ালেখা করে আমরা যে থিওরি শিখছি, তা শিক্ষানবিশ প্রোগ্রামগুলোতে হাতে কলমে শেখা সম্ভব।' পরবর্তীতে একে একে ইউল্যাবিয়ান, ক্যাম্পবাজ রেডিও, সিনেমাস্কোপ, পি আর ফর ইউ, এনিমেশন স্টুডিও, ইউল্যাব টিভি, শাটারবাগসসহ শিক্ষানবিশ প্রোগ্রামগুলোর প্রতিনিধিরা তাদের কাজকর্ম সম্পর্কে সকলের কাছে পরিচয় ও ধারণা তুলে ধরেন। এছাড়াও আগ্রহী শিক্ষার্থীদের প্রোগ্রামগুলোতে কাজ শেখার জন্য উৎসাহ প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্য শেষে লেকচারার আবু তায়েব মোহাম্মদ ফরহাদ শিক্ষানবিশ প্রোগ্রামগুলোর উপদেষ্টাদের সুন্দর অনুষ্ঠানটি আয়োজনের জন্য ধন্যবাদ দেন এবং সকলকে প্রোগ্রামগুলোতে যুক্ত হয়ে কাজ করার জন্য আমন্ত্রন দেন।

পরবর্তী পর্বে ভালোবাসা দিবস উপলক্ষে সবচেয়ে সুন্দর পোশাক ধারণকৃত ছোট প্রতিযোগিতায় একজন ছেলে ও একজন মেয়ে শিক্ষার্থীকে মনোনীত করা হয়। যার প্যানেলের বিচারক ছিলেন সহাকারী অধ্যাপক এ এফ এম মনিরুজ্জামান শিপু, সিনিয়র লেকচারার মুহাম্মদ আমিনুজ্জামান , লেকচারার বিজয় আনাম। শেষে লেকচারার ওয়াফি আযিয সাত্তারের একটি গানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্তি হয়।