ভাষা শহীদদের প্রতি ইবি প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। ২১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাত ১২ টা ১ মিনিটে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিশ্ববিদ্যালয়ের  শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়  মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী  প্রগতিশীল সাংবাদিক সংগঠনটি।

received_2325169411037323

ইবি প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র ও সাধারণ সম্পাদক আসিফ খানের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি জুয়েল হোসেন তনু, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদাউসুর রহমান সোহাগ, দপ্তর সম্পাদক শাহাদাত তিমির এবং অর্থ সম্পাদক সরকার মাসুম। এছাড়াও প্রচার সম্পাদক এ আর রাশেদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক তারিক নজরুল,ক্রীড়া সম্পাদক নোমান, সদস্য আহসান নাঈম, মুতাসিম বিল্লাহ পাপ্পু, রায়হান মাহবুবসহ প্রেসক্লাবের অন্যন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী শহীদদের স্মরণে রাত পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর থেকে বের হওয়া শোক‌ র‍্যালিতে অংশগ্রহণ করেন তারা। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এরপর একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বিভিন্ন ছাত্র সংগঠন, স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন, আবাসিক হল ও বিভাগ শহীদ মিনারের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। 

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও তাদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। 

পরে বৃহস্পতিবার সকাল নয়টায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক রাশিদ আসকারী   ও শোক পতাকা উত্তোলন করেন সহ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা।