যবিপ্রবিতে বিদেশে উচ্চশিক্ষার সম্ভাবনা বিষয়ক সেমিনার

বায়োটেক সোসাইটি যবিপ্রবি এবং গ্রাজুয়েট রিসোর্সেস এনহ্যান্চিং সেন্টার(গ্রেক) এর যৌথ আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) অনুষ্ঠিত হয়ে গেল  বিদেশে উচ্চশিক্ষা নিয়ে  দিক-নির্দেশনামূলক সেমিনার। 

IMG_20190312_132141

১২ মার্চ (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের বিএসএমআর অ্যাকাডেমিক ভবনের  গ্যালারি কক্ষে দুপুর ১২টার সময় সেমিনারটি শুরু হয়। সেমিনারে  বিদেশে উচ্চশিক্ষা ও জিআরই পরীক্ষা প্রস্তুতি নিয়ে বিস্তারিতভাবে আলোচনা  করেন গ্রেকের ফ্যাকাল্টি মুসাব্বির জাহান তালুকদার। সেমিনারের একটি অংশে  অনলাইনে যুক্ত হয়ে নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উচ্চশিক্ষার ব্যাপারে দিক-নির্দেশনা দেন যবিপ্রবির ফার্মেসি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী আফসানা তাজমিম মিম। তিনি বর্তমানে আমেরিকার ইউনিভার্সিটি অব লুইজিয়ানা মনরোতে পিএইচডি অধ্যায়নরত আছেন। এছাড়া সেমিনারের শেষ অংশে অস্ট্রেলিয়া থেকে যুক্ত হন  কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির গবেষক সাইফুল রনি। 

IMG_20190312_130658

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন,  প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শেখ মিজানুর রহমান,  যবিপ্রবি বায়োটেক সোসাইটির সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানসহ আরও অনেকে।     

পুরো অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান।