ইউল্যাবে স্বাধীনতা দিবস উদযাপন

03ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে। রবিবার ইউল্যাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত হওয়া এই আয়োজনে আন্তর্জাতিক মিডিয়া ব্যক্তিত্ব মিস শামীম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এতে বক্তব্য দেন ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজা, বক্তব্য রাখেন জাতীয় অধ্যাপক ড.  রফিকুল ইসলাম। জাতীয় অধ্যাপক ড.  রফিকুল ইসলাম মুক্তিযুদ্ধের প্রথম দিকের ভয়াবহ অভিজ্ঞতার কথা বর্ণনা করেন। প্রধান অতিথির বক্তব্যে মিস শামীম চৌধুরী  মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে বিদেশি সংবাদ সংস্থার প্রতিবেদক হিসাবে তার অভিজ্ঞতার কথা তুলে ধরেন বিশেষ করে স্বাধীনতার যুদ্ধে নারীর অবদানের কথা তিনি উল্লেখ করেন। সেসময়ে যারা বিদেশে প্রতিবাদ ও সচেতনতা সংগঠিত করে বাংলাদেশের পক্ষে কাজ করেছেন তাদের অবদানের কথাও গুরুত্বের সঙ্গে উল্লেখ করেন।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ জাদুঘর দ্বারা নির্মিত প্রামাণ্য চিত্র ‘ বাংলাদেশ এর মুক্তি সংগ্রামের ইতিহাস’ দেখানো হয়।

একই দিন সকালে ইউল্যাব গ্রন্থাগার আয়োজিত গ্রন্থ ও আলোক চিত্র প্রদর্শনী উদ্বোধন করেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম। ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজা, রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ সহ শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।