নুসরাত হত্যার প্রতিবাদে যবিপ্রবিতে বিশাল মানববন্ধন

Humanchain Justice for Nusrat killing (3)

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার দ্রুত বিচারের দাবিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা মানববন্ধন করেছেন। মানববন্ধনে সংহতি জানিয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, নুসরাত হত্যার বিচার দ্রুততম সময়ের মধ্যে করে বাংলাদেশে দৃষ্টান্ত স্থাপন করতে হবে। যেন আর কেউ এ ধরনের ঘটনা ঘটাতে সাহস না পায়।
তিনি আরও বলেন, শুধু যে ফেনীর মাদ্রাসায় এমন ঘটনা ঘটেছে তা নয়, বাংলাদেশের অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে নারীরা আজ নানাভাবে হয়রানির শিকার হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানের এসব হায়েনার মূলোৎপাটন করতে হবে। র‌্যাগিংয়ে বিরুদ্ধে জিরো টলারেন্সের কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের নামে ছাত্রছাত্রী হয়রানির শিকার হয়েছে। র‌্যাগিংয়ের শিকার হয়ে আর কেউ যেন মানসিক পীড়ায় না থাকে, সেটা নিশ্চিত করতে হবে। নুসরাত হত্যার বিচারের দাবিতে মানববন্ধনের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. মো. ইকবাল কবীর জাহিদ বলেন, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাতের অনুকরণীয় ও অনুসরণীয় লড়াই থেকে আমাদের অনেক কিছু শেখার রয়েছে। রাষ্ট্রকে নিশ্চিত করতে হবে, এরকম পরিণতি যেন আর কোনও মেয়ের ভোগ করতে না হয়।

এছাড়া আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. নাজমুল হাসান, শেখ হাসিনা ছাত্রী হলের প্রাধ্যক্ষ ড. সেলিনা আক্তার, শহীদ মসিয়ুর রহমান হলের প্রাধ্যক্ষ প্রকৌশলী ড. মো. আমজাদ হোসেন, যবিপ্রবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আফিকুর রহমান অয়ন, শেখ হাসিনা ছাত্রী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন, ইংরেজি বিভাগের শিক্ষার্থী আতিকুর রহমান, শেখ ফাহাদ ফারদীন প্রমুখ।
মানববন্ধনে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, দফতর প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত থেকে সংহতি জানান।