ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে সিআইইউ উপাচার্য

CIU Photo (7)বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

গতকাল রবিবার সকালে ইউজিসি ভবনে তিনি এই সৌজন্য সাক্ষাৎ করেন। উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহকে ফুলেল শুভেচ্ছা জানান ও তার হাতে অভিনন্দনপত্র, সিআইইউ থেকে প্রকাশিত জার্নাল ও ক্রনিক্যাল তুলে দেন।  

এই সময় অন্যান্যের মধ্যে সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা ও ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস শাখার ভারপ্রাপ্ত পরিচালক সালমা বেগম (এফসিএ) উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাতে সিআইইউর উপাচার্য ও ইউজিসি চেয়ারম্যানের আলোচনায় দেশের উচ্চশিক্ষা, শিক্ষার গুণগত মান বৃদ্ধি, গবেষণা কার্যক্রম, যুগোপযোগী সিলেবাসসহ নানা বিষয় উঠে আসে।

ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ সিআইইউর শিক্ষাকার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন, গুণগত শিক্ষা নিশ্চিত করাই এখন আগামী দিনের বড় চ্যালেঞ্জ। ঢাকার বাইরে চট্টগ্রাম থেকে সিআইইউ উচ্চশিক্ষায় সুদূরপ্রসারি পরিকল্পনা বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। যা ইতিবাচক পদক্ষেপ।

তিনি আরও বলেন, আমার লক্ষ্য বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা কার্যক্রম বৃদ্ধি করা। পাশাপাশি শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা। আশা করছি সিআইইউ তার সাফল্য বজায় রেখে শিক্ষার উন্নয়ন ঘটাবে। 

উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী সিআইইউকে একটি মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠানে বলেন, নিয়ম-শৃঙ্খলা, বিধিবিধান, সততা ও নিষ্ঠার সঙ্গে এগিয়ে চলেছে এই শিক্ষাপ্রতিষ্ঠান।