ইউসেপ টেকনিক্যাল এডুকেশন প্রোগ্রামের সনদ প্রদান

grp pic_City Foundation UCEP certificate awarding ceremony on 23rd June (1)সিটিব্যাংক, এন.এ. বাংলাদেশ এবং ইউসেপ বাংলাদেশের যৌথ উদ্যোগে সিটি ইউসেপ টেকনিক্যাল এডুকেশন প্রোগ্রামের শিক্ষার্থীদের মাঝে সনদপত্র প্রদান অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

সারাদেশের মোট ৪০০ শিক্ষার্থীকে এ সনদ দেওয়া হয়। সনদ বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান ও  বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গর্ভনর আবু হেনা মোহাম্মদ রাজী হাসান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এছাড়া বিজেএমইএর প্রেসিডেন্ট রুবানা হক বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জনাব আবু হেনা মোহাম্মদ রাজী হাসান বলেন,দেশের অর্থনৈতিক অগ্রগতিতে নারী জনবলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি, নারীর ক্ষমতায়ন ও যুব কর্মসংস্থানের ক্ষেত্রে সকলের এই যৌথ প্রচেষ্টা দক্ষ ও সম্ভাবনাময়ী তরুণ সমাজ তৈরি করবে।

উল্লেখ্য, সিটি ফাউন্ডেশন সিটি গ্রুপের একটি মানবকল্যাণমুখী সংস্থা। ২০১৪ সাল থেকে সিটি ফাউন্ডেশন ইউসেপ বাংলাদেশের সঙ্গে যৌথ উদ্যোগে সিটি ইউসেপ টেকনিক্যাল এডুকেশন পরিচালনা করছে। এ পর্যন্ত ১৭ থেকে ২৫ বছরের কম বয়সী প্রায় দেড় হাজার সুবিধাবঞ্চিত তরুণ নারী এই কর্মসূচির অধীনে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ গ্রহণ করেছেন।