নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে শুরু হলো অপটিমিটি-২০১৯

Captureনর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) ফাইন্যান্স ক্লাবের আয়োজনে শুরু হলো অপটিমিটি- ২০১৯। অপটিমিটি মূলত একটি ইনভেস্টমেন্ট এবং পোর্টফোলিও ম্যানেজমেন্ট প্রতিযোগিতা যেখানে প্রতিযোগীরা বিনিয়োগ সম্পর্কে বিস্তারিত জানতে ও ভবিষ্যতে বিনিয়োগকারী হিসেবে দক্ষ হয়ে ওঠার প্রশিক্ষণ পাবে। এছাড়া বাংলাদেশের পুঁজিবাজারে ক্রমবর্ধমানভাবে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও পুঁজিবাজার সিকিউরিটিজ বৃদ্ধি এবং এ খাতে সঠিক বিনিয়োগ করে লাভবান হওয়ার দিকনির্দেশনা দেয়াও প্রতিযোগিতার অন্যতম উদ্দেশ্য।

রোডশোর মাধ্যমে ঢাকা এবং ঢাকার বাইরের বিশ্ববিদ্যালয়ের নিকট অপটিমিটি ২০১৯ এর বার্তা পৌঁছে দেওয়া হয়েছে। এবারের প্রতিযোগিতায় ২০টি বিশ্ববিদ্যালয়ের ১৩০টি দল অংশ গ্রহণ করছে। প্রতিটি দলে দুই থেকে চারজন প্রতিযোগী অংশ নিচ্ছে।

এই প্রতিযোগিতায় ৩টি আলাদা রাউন্ডের জন্য রয়েছে আলাদা ৩টি কর্মশালা। যেখান থেকে প্রতিযোগীরা কিভাবে এই প্রতিযোগিতায় অগ্রসর হতে হবে তার সম্পর্কে পরিপূর্ণ ধারণা পাবে। প্রথম রাউন্ডের কর্মশালা চলছে এখন, গত ৪ই অগাস্ট থেকে প্রথম রাউন্ডের কর্মশালা শুরু হয়। অপ্টিমিটি ২০১৯ এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে ২৯ই আগস্ট।

এ প্রতিযোগিতায় বিজয়ী দল পুরস্কার হিসেবে পাবে ১ লাখ টাকা এবং প্রথম ও দ্বিতীয় রানারআপ পাবে যথাক্রমে ৬০ হাজার ও ৪০ হাজার টাকা।  প্রতিযোগিতাটির মিডিয়া পার্টনার হিসেবে আছেন অনলাইন সংবাদ মাধ্যম বাংলা ট্রিবিউন।