ইবিতে উদীচীর সম্মেলন ও কমিটি গঠন

উদীচী শিল্পীগোষ্ঠী ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদের নতুন আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। শুক্রবার (১৩ ডিসেম্বর) সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি সুখেন রায় এ কমিটির অনুমোদন দেন।

IMG_20191213_125300
এর আগে সকাল সাড়ে ১০ টায় উদীচী শিল্পীগোষ্ঠী ইবি সংসদের আয়োজনে এক সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান এবং উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সাংসদের সহ-সভাপতি সুখেন রায় প্রমুখ।
কমিটিতে বাংলা বিভাগের পপি খাতুনকে আহ্বায়ক ও আইন বিভাগের  রুমি নোমান এবং লোক প্রশাসন বিভাগের আশরাফুল ইসলামকে যৌথভাবে যুগ্ন আহ্বায়ক করা হয়েছে।
২৩ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন লাল চাঁন তালুকদার, আহমেদ তৌফিক, সাদিক, সৃষ্টি সরদার, স্নিগ্ধা আফরিন খান, ফাহিম ফয়সাল. তামিম আদনান, আবিদা ইসলাম, লাবণ্য, মুনা, পিয়াস, আকাশ, মুস্তাফিজ, শিমু, সুমাইয়া, সুমন, অভি এবং সাকিব।
উল্লেখ্য, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বাংলাদেশের বৃহত্তম গণসাংস্কৃতিক সংগঠন। ১৯৬৮ সালে বিপ্লবী কথাশিল্পী সত্যেন সেন উদীচী গঠন করেন। জন্মলগ্ন থেকে উদীচী অধিকার, স্বাধীনতা ও সাম্যের সমাজ নির্মাণের সংগ্রাম করে আসছে। ১৯৭১ সালে উদীচীর কর্মীরা প্রত্যক্ষভাবে মুক্তিযুদ্ধে অংশ নেয়। দেশের সকল গণতান্ত্রিক, মৌলবাদবিরোধী ও সাম্রাজ্যবাদবিরোধী সংগ্রামে এ সংগঠন বলিষ্ঠ ভূমিকা রেখে চলেছে।