দিনাজপুর সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের রজতজয়ন্তী উদযাপিত

আনন্দঘন পরিবেশে উদযাপিত হয়েছে দিনাজপুর সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের রজতজয়ন্তী উৎসব। আজ শুক্রবার (১৩ ডিসেম্বর) সকালে কলেজের রজতজয়ন্তী উৎসবের উদ্বোধন করেন বিভাগের প্রতিষ্ঠাকালীন প্রধান ও কলেজের সাবেক অধ্যক্ষ রজব আলী মোল্লা। পরে একটি আনন্দর‍্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলেজ প্রাঙ্গণে এসে শেষ হয়। সেখানে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ আব্দুল বাসেত মণ্ডল।

Dinajpur Govt College Silver Jubilee Photo-01


দিনাজপুর সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাণী বিজ্ঞান বিভাগের প্রধান আব্দুল জলিল, কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান হাম্মাদুল বার, বিভাগের সহযোগী অধ্যাপক দেলোয়ার হোসেন, রংপুর কারমাইকেল কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রধান নাজমা বেগম, সরকারি কলেজের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দাইমুল ইসলাম, আয়োজক কমিটির আহ্বায়ক চিত্ত রঞ্জন মহন্ত, সদস্য সচিব বাবুল হোসেন, সদস্য আনোয়ার হোসেনসহ আরও অনেকে।
উল্লেখ্য, দিনাজপুর সরকারি কলেজ ১৯৪১ সালে কলকাতা রিপন কলেজের শাখা হিসেবে প্রথম যাত্রা শুরু করে। পরবর্তীতে ১৯৪৮ সালে এটি সুরেন্দ্রনাথ কলেজ (এসএন) কলেজ নামে প্রতিষ্ঠিত হয় ও খ্যাতি লাভ করে। ১৯৬৮ সালে প্রাদেশিকীকরন করার ফল কলেজটি দিনাজপুর সরকারি কলেজ নামে পরিচিতি লাভ করে। ১৯৯৩ সালে এই কলেজে উদ্ভিদবিজ্ঞান বিভাগ চালু করা হয়।