ঝিনাইদহে স্কুল পর্যায়ে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াড শুরু

Jhenidah Science Fair and Science Olympiad Photo 21-01-20‘মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ’ এ স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে শুরু হয়েছে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড। মঙ্গলবার সকালে এ মেলার উদ্বোধন করা হয়।  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বরে এ মেলার আয়োজন করে সদর উপজেলা প্রশাসন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. আব্দুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন কুমার বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম এম আরিফ সরকার, ফজর আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জয়া রানী চন্দ, ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

দুই দিনব্যাপী এ মেলায় সদর উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৪০টি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এসব স্টলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আবিষ্কৃত বিভিন্ন প্রকল্প স্থান পেয়েছে। বুধবার বিকেলে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এই মেলা শেষ হবে।

মেলায় আগত শিক্ষার্থীরা বলেন, বিজ্ঞান মেলা উপলক্ষে আমরা বিভিন্ন ছোট ছোট প্রয়োজনীয় প্রকল্প ও প্রকল্পের মডেল নিয়ে এখানে এসেছি। নিজেদের মডেলের পাশাপাশি অন্য শিক্ষার্থীদের মডেল দেখে আমরা অনুপ্রাণিত হচ্ছি।