ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে দুই দিনব্যাপী চিত্র প্রদর্শনী

IMG_3651-01 (1)ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ফার্মেসি বিভাগের ফটোগ্রাফি ক্লাব ফটোফিলিকের উদ্যোগে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত হলো দুই দিনব্যাপী চিত্র প্রদর্শনী। ‘শুট দ্য মুড, সিজন-৩’ শীর্ষক এই প্রদর্শনীতে ৬৫টি ছবি প্রদর্শিত হয়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২৮৭ জন শিক্ষার্থীর মোবাইল ফোন দিয়ে তোলা ৬৫০টি ছবির মাঝে চূড়ান্তভাবে ৬৫টি ছবি প্রদর্শিত হয়। 

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে দুই দিনব্যাপী এই প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. এম আর কবির, ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. স্বর্ণালী ইসলাম খন্দকার। অন্যান্যের মাঝে আরও উপস্থিত ছিলেন, ফার্মেসি বিভাগের ফটোগ্রাফি ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মহিউদ্দিন আহমেদ ভূঁইয়া,  কো-অর্ডিনেটর ফাহাদ ইমতিয়াজ রাহমান।

প্রদর্শনীর প্রথম দিনে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী বলেন, ফটোফিলিক ২০১২ সাল থেকে সাফল্যের সঙ্গে এই ধরণের চিত্র প্রদর্শনী করে আসছে। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত পাঠ গ্রহণের পাশাপাশি শিক্ষার্থীদেরকে ছবি তোলার প্রতি আগ্রহও বেড়েছে। এ সময় তিনি ঘুরে ঘুরে প্রদর্শিত ছবি দেখেন।

বিপুলসংখ্যক ছবির মাঝে সেরা ৬৫টি ছবি বাছাই করেন সাউথ এশিয়া মিডিয়া ইন্সটিটিউট পাঠশালার শিক্ষক তানভীর মুরাদ তপু।

অনুষ্ঠানের দ্বিতীয় ও শেষদিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. স্বর্ণালী ইসলাম খন্দকার জানান, ফার্মেসি একটি বাস্তবমুখী কঠিন বিষয় হলেও আমদের শিক্ষার্থীরা নিয়মিত পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে যুক্ত হয়ে নিজেদের প্রতিভা বিকশিত করছে। প্রতি সেমিস্টারে এই শিক্ষার্থীদের মাঝ থেকেই জাতীয় পর্যায়ের পুরস্কারপ্রাপ্ত ফটোগ্রাফার বের হয়ে আসছে।

অনুষ্ঠানের শেষ অংশে বিজয়ী ছবির চিত্র গ্রাহকদের হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেওয়া হয়। এসময়  ফটোগ্রাফি ক্লাব ফটোফিলিকের সভাপতি ফাতেমা তুজ যোহরা রিয়া ক্লাবের সকল সদস্যের কাছে সার্বিকভাবে সফল এই আয়োজনে সহযোগিতা করার জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।