৮ বছরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন অনুপ্রাস

CUU onuprashকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) একমাত্র আবৃত্তি সংগঠন অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র ৮ম বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে ‘মানুষের নিরন্তর নিঃশব্দ ক্রন্দনে উর্বর অনুপ্রাস’- স্লোগানে ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদে সকাল ১০টায় এ অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান, প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হান ও নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসেনা বেগম।

এ ছাড়া প্রতিবর্তন, থিয়েটার, বিএনসিসি, সমকাল সুহৃয়-সমাবেশ, সায়েন্স ক্লাবসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সহযোগী অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান সৃষ্টি করার জায়গা। আর জ্ঞান সৃষ্টি হয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন দ্বারা। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র জ্ঞান সৃষ্টির অন্যতম সংগঠন।

উল্লেখ্য, ২০১৩ সালের ফেব্রুয়ারি থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, বাচনিক উৎকর্ষ ও উপস্থাপনা নিয়ে কাজ করে আসছে অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র।