শাবিতে মুজিব শতবর্ষ ক্রীড়া প্রতিযোগিতা শুরু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী মুজিব শতবর্ষ ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে।

IMG_20200310_101630
মঙ্গলবার (১০ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘একমাত্র খেলাধুলাই পারে একজন মানুষকে মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে রাখতে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাই শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সবসময় খেলাধুলায় উৎসাহিত করে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।’
আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ক্রীড়া উপকমিটির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, মুজিববর্ষ ক্রীড়া প্রতিযোগিতার সদস্য সচিব চৌধুরী সউদ-বিন-আম্বিয়া প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের প্রধানগণ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী বিভিন্ন দপ্তরের প্রধানগণ ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
শারীরিক শিক্ষা দপ্তর থেকে জানা যায়, এবারের ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীদের জন্য মোট ২১টি ইভেন্ট রয়েছে। এর মধ্যে ছেলেদের ১২টি এবং মেয়েদের ৯টি। এছাড়া শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, অতিথি ও শিশুদের জন্য আরও ১৩টি ইভেন্ট রয়েছে। গত ৪ ও ৫ মার্চ বিভিন্ন ইভেন্টের বাছাই পর্ব অনুষ্ঠিত হয়।