অসহায়দের মাঝে ডুয়েট শিক্ষার্থীদের খাদ্যসামগ্রী বিতরণ

‘ঘরে বসেই একটু ভালোবাসা ছড়াই, অসহায় মানুষের পাশে দাঁড়াই’ এমন স্লোগান ধারণ করে দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষার্থীরা।

received_512226142799701
৩০ মার্চ বিকেলে কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার ঘড়িয়াল ডাঙ্গা এলাকায় প্রাথমিক ধাপে ২০টি পরিবারের বাড়িতে গিয়ে তিন দিনের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। এই কার্যক্রম আগামী ৯ এপ্রিল পর্যন্ত চলবে।

‘করোনা সংক্রমণ: অসহায় মানুষদের পাশে ডুয়েট পরিবার’ নামের একটি ফেসবুক ইভেন্টের মাধ্যমে অর্থ সংগ্রহ ও খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছে ডুয়েট। বিভিন্ন বিভাগের বিভিন্ন বর্ষের শতাধিক শিক্ষার্থী এই উদ্যোগে কাজ করছেন।

এই কার্যক্রমের অন্যতম উদ্যোক্তা ডুয়েটের সিএসই বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী লাতিফুর রহমান লিমন বলেন, ‘আমরা নিরাপদ দূরত্ব বজায় রেখে প্রতিটি দিনমজুর মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে আসছি। পর্যায়ক্রমে বাংলাদেশের বিভিন্ন এলাকায় যেখানে আমাদের ভলান্টিয়ার আছে সেসব এলাকার দিনমজুরদের ঘরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেওয়া হবে।’

এই উদ্যোগের প্রধান সমন্বয়ক ডুয়েটের সিএসই বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আশরাফুল অ্যাস্ট্রো বলেন, ‘দেশের প্রতিটি মানবিক বিপর্যয়ে ডুয়েট পরিবার স্বতস্ফূর্তভাবে পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। সেই ধারাবাহিকতায় এবারও আমরা অসহায় দিনমজুর মানুষদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। ডুয়েটের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সৃজনীর তত্ত্বাবধানে আমাদের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।’