ঢাবি শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা অনলাইনে

ঢাবিঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন বর্ষের যেসব শিক্ষার্থীর লিখিত, ব্যবহারিক ও অন্যান্য পরীক্ষা শেষ হলেও করোনার কারণে মৌখিক পরীক্ষা হয়নি, সেসব শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা অনলাইনে নেওয়া হবে। মঙ্গলবার (১৮ আগস্ট) অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
সভায় শিক্ষার্থীদের ফলাফল চূড়ান্ত করার স্বার্থে মৌখিক পরীক্ষা নীতিমালার আলোকে অনলাইন প্লাটফর্মের মাধ্যমে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে কোনও শিক্ষার্থী এই পরীক্ষা কার্যক্রমের সুবিধা পাওয়া থেকে বঞ্চিত না হয় সেজন্য ব্যবস্থা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় ক্যাম্পাসে সশরীরে শিক্ষার্থীদের অসমাপ্ত লিখিত ও ব্যবহারিক পরীক্ষা গ্রহণ বিষয়ে বিভাগ/ইনস্টিটিউট/অনুষদ ভিত্তিক সমীক্ষা প্রতিবেদন তৈরি করা হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট ডিন/পরিচালক সমন্বয় করবেন। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাদানকল্প মেডিক্যাল কলেজ এবং স্নাতকোত্তর চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার জন্য দ্রুততম সময়ের মধ্যে একটি কৌশলপত্র তৈরির জন্য সংশ্লিষ্ট ডিনদের অনুরোধ জানানো হয়।