ইউল্যাবে ৬ষ্ঠ আন্তঃবিশ্ববিদ্যালয় স্টুডেন্ট কনফারেন্স ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর  ডিপার্টমেন্ট অব ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ আয়োজিত ৬ষ্ঠ আন্তবিশ্ববিদ্যালয় স্টুডেন্ট কনফারেন্স ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনলাইনে অনুষ্ঠিত হতে যাচ্ছে । এ বছরের প্রতিপাদ্য বিষয় ‘অফ ন্যাশনস অ্যান্ড ন্যারেশনস।’ ৩ ও ৪ সেপ্টেম্বর দুই দিনব্যাপী এই আয়োজনের প্রথম দিন থাকবে একাডেমিক পেপার প্রেজেন্টেশন এবং দ্বিতীয় দিন থাকবে সাংস্কৃতিক প্রতিযোগিতা। আয়োজনে প্রধান অতিথি হিসেবে থাকবেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আমিনা আহমেদ।

6th DEH Inter-University Student Conference_invitation card

আয়োজনের প্রথম দিন একাডেমিক পেপার উপস্থাপন করবে আটটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অংশগ্রহণকারী  বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকা বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ ও আয়োজক ইউল্যাব। একাডেমিক  পেপার উপস্থাপনায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন  ড. আহরার আহমেদ, প্রফেসর ইমেরিটাস, ব্ল্যাক হিলস স্টেট ইউনিভার্সিটি, যুক্তরাষ্ট্র এবং মহাপরিচালক, জ্ঞানতাপস আব্দুর রাজ্জাক ফাউন্ডেশন এবং কলকাতার আলিয়া ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক ড. শর্মিষ্ঠা চ্যাটার্জী।

আয়োজনের দিতীয় দিন  অনুষ্ঠিত হবে  সাংস্কৃতিক প্রতিযোগিতা যেখানে অংশগ্রহণ করবে পাঁচটি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, ঢাকা বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ও ইউল্যাব। এদিন বিচারক থাকবেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক ও বেঙ্গল ইনস্টিটিউট ফর আর্কিটেকচারের পরিচালক প্রশাসন লুভা নাহিদ চৌধুরী এবং নাট্যকার ও পরিচালক মাসুম রেজা। ডিপার্টমেন্ট অব ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ এর বাৎসরিক এই আয়োজন এ বছর উৎসর্গ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আয়োজনটি ইউল্যাবের বছরব্যাপী মুজিব শতবর্ষ অনুষ্ঠানমালার একটি অংশ।