শাবির কর্মকর্তা সমিতির নির্বাচন ৩১ জানুয়ারি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় অফির্সাস অ্যাসোসিয়েশন’ এর নির্বাচন আগামী রবিবার (৩১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে।

বুধবার (২৭ জানুয়ারি) নির্বাচনের এ তথ্য নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার এ.এফ.এম. সালাউদ্দিন।

তিনি জানান, ৩১ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্লাব’ এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা ও ভোটার তালিকা প্রকাশিত হয়েছে। এবারের নির্বাচনে ১১টি পদের বিপরীতে দুই প্যানেল থেকে ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৬০ জন বলে  জানান তিনি।

এছাড়া নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন সহকারী রেজিস্ট্রার এ জেড এম তামরিনুল হাসান ও হিসাবরক্ষক কর্মকর্তা তাপস তালকদার।

চূড়ান্ত প্রার্থীর বিষয়ে নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনে আওয়ামীপন্থী প্যানেল ‘মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ কর্মকর্তা পরিষদ’ থেকে সভাপতি পদে উপ-মহাবিদ্যালয় পরিদর্শক মো. তাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে প্রশাসনিক কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম (উজ্জ্বল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া একই প্যানেল থেকে সহ-সভাপতি পদে অর্থ ও হিসাব দপ্তরের সহকারী পরিচালক মো. হেলাল হোসেন দেওয়ান, সহ-সাধারণ সম্পাদক পদে হিসাবরক্ষণ কর্মকর্তা অশোক বর্মন অসীম, কোষাধ্যক্ষ পদে প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল ইসলাম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৬টি কার্যনির্বাহী সদস্য পদে একই প্যানেল থেকে পরীক্ষা নিয়ন্ত্রক মো. মুজিবুর রহমান, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান, প্রিন্সিপ্যাল ইনস্ট্রুমেন্ট ইঞ্জিনিয়ার ড. খন্দকার মো. মমিনুল হক, আইটি ম্যানেজার এ এস এম খয়রুল আক্তার চৌধুরী, অর্থ ও হিসাব দপ্তরের সহকারী পরিচালক মো. ফখর উদ্দিন ও সহকারী রেজিস্ট্রার (স্টোর) মোহাম্মদ জয়নাল আবেদীন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে বিএনপি-জামায়াতপন্থী প্যানেল থেকে সভাপতি পদে অর্থ ও হিসাব দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ মুর্শেদ আহমদ ও সাধারণ সম্পাদক পদে সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মখলিছুর রহমান (পারভেজ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া একই প্যানেল থেকে সহ-সভাপতি পদে নির্বাহী পরিবহণ প্রকৌশলী এমরান আহমদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক পদে রেজিস্ট্রার দপ্তরের সিনিয়র সুপারভাইজার সাহেদ আহমদ, কোষাধ্যক্ষ পদে সহকারী রেজিস্ট্রার মো. নাজমুল হক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৬টি কার্যনির্বাহী সদস্য পদে একই প্যানেল থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী, অতিরিক্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদির, উপ-রেজিস্ট্রার (পরিকল্পনা ও উন্নয়ন) আহমদ মাহবুব ফেরদৌসী, উপরেজিস্ট্রার মো. ইউনুস আলী, অর্থ ও হিসাব দপ্তরের সহকারী পরিচালক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম তালুকদার ও সহকারী রেজিস্ট্রার নঈম উদ্দিন আহমেদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।