যুক্তরাষ্ট্রে পিএইচডি করতে গিয়ে শাবি শিক্ষকের ‘আত্মহত্যা’ 

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াতে পিএইচডি ডিগ্রি অর্জন করতে গিয়ে আত্মহত্যা করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক। ওই শিক্ষকের নাম মোহাম্মদ মাহফুজুর রহমান। তিনি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। 

শনিবার (১৬ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টায় ভার্জিনিয়াতে তিনি আত্মহত্যা করেন বলে জানিয়েছেন শাবির প্রক্টর ড. আলমগীর কবীর। 

প্রক্টর বলেন, মাহফুুজুর রহমান বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক। তিনি শিক্ষাছুটি নিয়ে ভার্জিনিয়া টেক ইউনিভার্সিটিতে পিএইচডিতে অধ্যয়নরত ছিলেন। তিনি আত্মহত্যা করেছেন বলে আমরা নিশ্চিত হয়েছি। তবে কি কারণে আত্মহত্যা করেছেন তা এখনও জানা যায়নি। যুক্তরাষ্ট্র পুলিশ বিষয়টি তদন্ত করছেন। পরবর্তীতে বিস্তারিত জানা যাবে। 

এদিকে, এই শিক্ষকের মৃত্যুতে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদসহ প্রশাসনিক কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা শোক প্রকাশ করেছেন। মাহফুজুর রহমান শিক্ষাছুটির আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। তার গ্রামের বাড়ি কুমিল্লার লাকসামে। তিনি অবিবাহিত ছিলেন। দুই মাস আগে বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।