ভ্যানের চাকা খুলে বাসচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত

বাসচাপায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নিহত শিক্ষার্থীর নাম রাইসুল ইসলাম শুভ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ঘোনাপাড়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে দোলা পরিবহনের বাসচাপায় এ দুর্ঘটনা ঘটে। শুভ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি বগুড়ার কাহালু উপজেলায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘোনাপাড়ায় টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে চলন্ত ভ্যানের চাকা খুলে গেলে পড়ে যান শুভ ও দুই যাত্রী। এ সময় পেছন থেকে আসা দোলা পরিবহনের একটি বাস শুভকে চাপা দিলে ঘটনাস্থলেই নিহত হন। অপর দুই যাত্রী হাসপাতালে চিকিৎসাধীন।

গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ওই শিক্ষার্থীকে চাপা দেওয়া দোলা পরিবহনের বাসটি পুলিশ হেফাজতে রয়েছে। চালককে পুলিশের কাছে হস্তান্তর করতে দোলা পরিবহন কর্তৃপক্ষকে এক ঘণ্টা সময় দেওয়া হয়েছে।

বশেমুরবিপ্রবির উপাচার্য ড. এ কিউ এম মাহবুব বলেন, সম্ভাবনাময়ী এক শিক্ষার্থীর এমন মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। এ ধরনের মৃত্যু মেনে নেওয়ার মতো নয়। এই সড়কে ইতোপূর্বেও এমন দুর্ঘটনা ঘটেছে। ভবিষ্যতে যাতে এভাবে প্রাণ হারাতে না হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে বিকাল ৩টা থেকে ঢাকা-খুলনা মহাসড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তারা।

এ বিষয়ে ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, ‘আজ আমাদের বন্ধু সড়ক দুর্ঘটনায় মারা গেছে। এর আগে আমাদের বোন ও শিক্ষক মারা গেছেন। কিন্তু প্রশাসন প্রতিবার নীরবতা পালন করে গেছে। তাই বিচারের দাবি নিয়ে আমরা একত্রিত হয়েছি। আমাদের দাবি একটাই, অতিদ্রুত বাসচালককে বিচারের আওতায় আনতে হবে।

বিকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া সংলগ্ন মাঠে রাইসুল ইসলাম শুভর জানাজা অনুষ্ঠিত হয়েছে।