খুবি ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীর ওপর ঝিনাইদহে নিজ বাড়িতে যৌন নির্যাতনের ঘটনায় ক্যাম্পাসে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। রবিবার (২২ মে) দুপুরে পলাতক আসামিকে গ্রেফতার ও দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে বিশ্ববিদ্যালয়ের হাদি চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে শিক্ষার্থীদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও অংশ নেন। 

মানববন্ধন থেকে আসামিকে ধরতে প্রশাসনকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। এই সময়ের মধ্যে আসামি গ্রেফতার না হলে আন্দোলন জোরদারের হুঁশিয়ারি দেন তারা।

শিক্ষার্থী সাদমান সাকিব বলেন, ‘আমাদের বোনের সঙ্গে যা হয়েছে, তার বিচার না হলে শুধু মানববন্ধনে প্রতিবাদ সীমাবদ্ধ থাকবে না। ৪৮ ঘণ্টার মধ্যে অপরাধী বিচারের আওতায় না এলে আমরা বৃহত্তর কর্মসূচি দেবো।’

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মামুন অর রশিদ বলেন, ‘মানুষের অধিকারের কথা বলে যদি নিপীড়ন করা হয়, তাহলে সমাজ বিপৎগামী হয়। আমরা আমাদের শিক্ষার্থীদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনার দ্রুত বিচার চাই। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ঘটনার সঙ্গে জড়িতকে গ্রেফতার করতে হবে।’

উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ওই ছাত্রীকে ঝিনাইদহের স্থানীয় সাংবাদিক খায়রুল ইসলাম শ্লীলতাহানি করেছেন বলে অভিযোগ উঠেছে। এরপর ওই ছাত্রী শিক্ষক, সহপাঠী, বাবা-মা ও বিশ্ববিদ্যালয়ের বড় ভাইদের ঘটনা জানান। পরে ভুক্তভোগী শিক্ষার্থী ঝিনাইদহ সদর থানায় একটি মামলা করেন।