৬ বছর পর দ্বিতীয় সমাবর্তন পাচ্ছে নজরুল বিশ্ববিদ্যালয়

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৭ বছরে সমাবর্তন হয়েছে মাত্র একবার। প্রথম সমাবর্তনটি ছয় বছর আগে ২০১৭ সালের ১৯ এপ্রিল অনুষ্ঠিত হয়। দীর্ঘদিন ধরে দ্বিতীয় সমাবর্তন আয়োজনের দাবী জানিয়ে আসছিল শিক্ষার্থীরা। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.সৌমিত্র শেখর দ্বিতীয় সমাবর্তন আয়োজনের ঘোষণা দেন। 

মঙ্গলবার (৩০ মে) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বঙ্গবন্ধু কনসার্ট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই ঘোষণা দেন তিনি।

উপাচার্য  বলেন, ‘ইতোমধ্যে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেছি, তার কাছ থেকে সম্মতি পেয়েছি। শিক্ষামন্ত্রীর সম্মতি পেয়েছি। আমাদের হাতে খুব বেশি সময় নেই। সমাবর্তন আয়োজনের যে দাপ্তরিক প্রক্রিয়া সেই প্রক্রিয়ার মধ্যেই আমরা এগিয়ে যাব।’

তিনি আরও বলেন, ‘এই সমাবর্তনটি বহুল প্রতীক্ষিত ছিল। কিন্তু এত বড় আয়োজন করার জন্য লোকবল, মনোবল এবং অর্থবল অত্যন্ত কঠিন ছিল। এখন আয়োজনের সাহস করতে পারি। আমি সবার সহযোগিতা কামনা করছি।’

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. এহতেশামুল আলম এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ২৩টি বিভাগের ২৫০ জন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।