রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, শতকরা ৫৩ জন ফেল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। এই ইউনিটের বিজ্ঞান ও অবিজ্ঞান গ্রুপে পাশের হার যথাক্রমে ৪৫ দশমিক ৯৭ শতাংশ এবং ৮৪ দশমিক ৫৪ শতাংশ। উভয় গ্রুপ মিলিয়ে পাশের হার ৪৬ দশমিক ৯৩ শতাংশ। শতকরা হিসাবে ফেল করেছেন ৫৩ জন করে।

সোমবার (১১ মার্চ) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের মিলনায়তনে এই ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে।

প্রকাশিত ফল অনুযায়ী, বিজ্ঞান গ্রুপ থেকে ৬১ হাজার ১১৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ২৮ হাজার ৯১ জন এবং অবিজ্ঞান গ্রুপ থেকে এক হাজার ৬৬৮ জনের মধ্যে পাস করেছেন এক হাজার ৩৬৮ জন। বিজ্ঞানে সর্বোচ্চ নম্বর পেয়েছন ৯৬ এবং অবিজ্ঞানে সর্বোচ্চ নম্বর পেয়েছেন ৮৭।

উল্লেখ্য, গত ৫ মার্চ ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। চার শিফট মিলে এতে উপস্থিতির হার ছিল ৮২ দশমিক ১২ শতাংশ। এবং গত ৭ মার্চ এই ইউনিটের ৫ম শিফট তথা অবিজ্ঞান ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিতির হার ছিল ৯৫.৩৩ শতাংশ।