তরঙ্গ বরাদ্দ খুলে দিতে সিটিসেলের আপিল, শুনানি কাল

সিটিসেলের লোগো

তরঙ্গ বরাদ্দ খুলে দেওয়ার জন্য আপিল আবেদন করেছে বাংলাদেশের সবচেয়ে পুরনো মোবাইল ফোন অপারেটর সিটিসেল। আগামীকাল মঙ্গলবার (২৫ অক্টোবর) এ বিষয়ে শুনানি হবে বলে তাদের আইনজীবী জানিয়েছেন।

আদালতের আদেশ অমান্য করায় বৃহস্পতিবার (২০ অক্টোবর) সিটিসেলের কার্যক্রম (স্পেক্ট্রাম বা তরঙ্গ) স্থগিত করে দেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

প্রসঙ্গত, সিটিসেলের কাছে সরকারের পাওনা রয়েছে ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা। ১৬ আগস্টের মধ্যে এই টাকা পরিশোধ না করলে বন্ধ করে দেওয়ার কথা আগেই বলেছিল কর্তৃপক্ষ। রাজস্ব বকেয়া বাকি পরিশোধে গড়িমসি করায় যে কোনও সময় বেসরকারি মোবাইল ফোন অপারেটর সিটিসেলের লাইসেন্স ও তরঙ্গ বাতিল এবং অপারেশনাল কার্যক্রম বন্ধ করে অপারেটরটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারে সরকার। ৩১ জুলাই সিটিসেলের গ্রাহকদের উদ্দেশে এক বিজ্ঞপ্তিতে একথা জানিয়ে বিটিআরসি দুই সপ্তাহের মধ্যে বিকল্প সেবা নেওয়ার জন্য গ্রাহকদের আহ্বান জানায়।

বিটিআরসি ওই নোটিশ দিলে সিটিসেল আপিল বিভাগে যায়। আপিল বিভাগ ২৯ আগস্ট সিটিসেলের বকেয়া টাকা পরিশোধ করার শর্তে অপারেশন চালিয়ে যেতে বলে। এজন্য সিটিসেল দুই মাস সময় পেয়েছিল। টাকা দুই কিস্তিতে পরিশোধের কথা বলা হয়।

২০ অক্টোবর সংবাদ সম্মেলনে তারানা হালিম জানান, ‘আজ  ছিল সিটিসেলের টাকার পরিশোধ করার দিন। কিন্তু সেই টাকা পরিশোধে তারা ব্যর্থ হয়েছে। এজন্য সিটিসেল বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছে।’

জানা গেছে, সম্প্রতি সিটিসেল তাদের বকেয়া টাকার মধ্যে ১৩০ কোটি টাকা পরিশোধ করেছে।

/ইউআই/এসটি/