ফ্লাইওভার থেকে বাসস্ট্যান্ড সরাতে রিট

হাইকোর্ট
রাজধানীর যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভার থেকে বাসস্ট্যান্ড ও ফ্লাইওভারে ওঠার সিঁড়ি অপসারণের জন্য নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়েছে। আজ রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দাখিল করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাইফুল ইসলাম উজ্জ্বল।
স্বরাষ্ট্র সচিব, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজি এবং ঢাকা দক্ষিণের মেয়রসহ মোট ১২ জনকে রিটে বিবাদী করা হয়েছে।  
আগামীকাল সোমবার বিচারপতি কাজী রেজা-উল হক এবং বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য কার্যতালিকায় থাকতে পারে বলে সাংবাদিকদের জানিয়েছেন রিটকারী আইনজীবী।

আইনজীবী সাইফুল ইসলাম উজ্জ্বল জানান, গত তিন চার মাসে ফ্লাইওভারের ওপর দশজনের বেশি মানুষ নিহত হয়েছেন। যাত্রাবাড়ি ফ্লাইওভারে ওঠার জন্য ৬ থেকে ৭টি সিঁড়ি ও বাসস্ট্যান্ড আছে। এসব স্ট্যান্ডে বাস ও লেগুনা থামিয়ে যাত্রী ওঠানামার কারণে প্রায় সড়ক দুর্ঘটনা ঘটছে। এছাড়া বাসস্টেশন থাকার কারণে প্রায়ই যানজট থাকে। এজন্য সংশ্লিষ্টদের বরাবর আইনি নোটিশ পাঠানোর পর নোটিশের যথাযথ জবাব না পাওয়ায় উচ্চ আদালতে প্রতিকার চেয়ে জনস্বার্থে রিটটি দায়ের করেছি।
/ইউআই/টিএন/