এরশাদের সঙ্গে খেলাফত মজলিস নেতাদের মতবিনিময়

জাতীয় পার্টির বনানী কার্যালয়ে দলের চেয়ারম্যান এইচ এম এরশাদের সঙ্গে খেলাফত মজলিস নেতাদের মত বিনিময়

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ‘মূর্তি স্থাপন বিরোধী আন্দোলন’ এর অংশ হিসেবে প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে মতবিনিময় করেছে বাংলাদেশ খেলাফত মজলিস। রবিবার দুপুরে এরশাদের বনানীর রাজনৈতিক কার্যালয়ে এ বিষয়ে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়। দলটির যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন এ তথ্য জানান।

আতাউল্লাহ জানান, সুপ্রিম কোর্টের সামনেসহ সারাদেশের রাস্তার মোড়ে মোড়ে ‘মূর্তি’ স্থাপনের প্রতিবাদ ও অপসারণের দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিসের মাসব্যাপী গণসংযোগ ও মতবিনিময় কর্মসূচির অংশ হিসেবে মহাসচিব মাওলানা মাহফুজুল হকের নেতৃত্বে এরশাদের সঙ্গে সাক্ষাৎ করে প্রতিনিধি দল। এ প্রতিনিধি দলে ছিলেন, খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার, যুগ্ম-মহাসচিব এহিয়া চৌধুরী এমপি, ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।

রবিবার বিকালে সংগঠনটির পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, মূর্তির বিষয় ও প্রকাশিত লিফলেট তুলে দিলে খেলাফত নেতাদের এরশাদ বলেন,  সুপ্রিমকোর্টের সামনে গ্রিকদেবীর মূর্তি বসানো হয়েছে। মুসলমান হিসেবে তা মেনে নিতে পারি না। মুসলিম হিসেবে  মূর্তির বিপক্ষে অবস্থান নেওয়া প্রতিটি মুসলমানের কর্তব্য। তিনি মূর্তিবিরোধী আন্দোলনের প্রতি সমর্থন জ্ঞাপন করেন। 

মাওলানা মাহফুজুল হক বলেন, মূর্তি অপসারণ করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। যে কোনও পরিস্থিতির জন্য এর দায়ভার সরকারকে বহন করতে হবে। তিনি সরকারের কাছে বিষয়টি তুলে ধরার জন্য সাবেক রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

/এসটিএস/টিএন/