দিল্লি কা লাড্ডু এনেছি, খেয়ে যান: প্রধানমন্ত্রী

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী (ছবি: ফোকাস বাংলা)প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন মানেই একটু হাসিঠাট্টা আর একটু আনন্দ থাকবেই। ভারতের দিল্লি সফর শেষে দেশে ফিরে মঙ্গলবার (১১ এপ্রিল) গণভবনে সংবাদ সম্মেলনেও এর ব্যতিক্রম ঘটেনি।
এখানকার হলরুমে পুরো সময়টাই হাসি-আনন্দে কাটিয়েছেন গণমাধ্যমের প্রতিনিধিরা। আর হাসির খোরাক জুগিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় দেড় ঘণ্টাজুড়ে সংবাদ সম্মেলনে উপস্থিত সবাইকে হাসিয়েছেন তিনি, হাসি-আনন্দ ভাগাভাগি করেছেন নিজেও।
সাংবাদিকরা একের পর এক প্রশ্ন করে চলেছেন। আর প্রধানমন্ত্রীও উত্তর দিয়ে যাচ্ছেন। সাংবাদিকদের প্রশ্ন শেষ হওয়ার পর নিজে প্রশ্ন ছুঁড়ে দেন তিনি। সাংবাদিকদের কাছ থেকে বিদায় নেওয়ার আগে তার করা প্রশ্নটি হলো— ‘পরান, মন, প্রাণ ভরেছে? পেট ভরেছে সবার?’ প্রধানমন্ত্রীর এই প্রশ্ন শুনে উপস্থিত সাংবাদিকদের মধ্যে হাসির রোল ওঠে।
শেখ হাসিনা নিজেও হেসেছেন। এরপর একটু থেমে তিনি আবার বলেছেন, ‘এখন খেয়ে নেন। মিষ্টি,লাড্ডু আছে।’ সাংবাদিকদের হাসির মধ্যেই প্রধানমন্ত্রী বলে ওঠেন, ‘দিল্লি কা লাড্ডু আছে, খেয়ে যান! দিল্লি থেকে দিল্লি কা লাড্ডু এনেছি, খেয়ে যান!’ উপস্থিত সবার মধ্যে হাসি যেন আরও বেড়ে গেলো।
সংবাদ সম্মেলন শুরুর আগে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘আপনারা প্রশ্ন করার আগে সবাই স্ব স্ব প্রতিষ্ঠান ও নিজের নাম বলে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করবেন।’ কিন্তু সম্পাদক নাঈমুল ইসলাম খান তার নাম বা প্রতিষ্ঠানের কোনও পরিচয় না জানিয়েই প্রশ্ন করেন। প্রধানমন্ত্রী উত্তরও দেন। এক পর্যায়ে হঠাৎ হাসির ছলে তিনি বলেন, ‘আপনারা কিন্তু কেউ নাম বলছেন না!’ তখনও সবাই হাসিতে ফেটে পড়েন।
/পিএইচসি/জেএইচ/