মোসাদ্দিক আহমেদ-ই থাকছেন বিমানের সিইও

মোসাদ্দিক আহমেদব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে আরও এক বছরের জন্য এ এম মোসাদ্দিক আহমেদকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চলতি মে মাসে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। এর আগেই তাকে একই পদে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দিয়েছে বিমান পরিচালনা পর্ষদ। বিমানের একাধিক সূত্র বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, এ এম মোসাদ্দিক আহমেদ ১৯৮৩ সালে বিমানে সহকারী ম্যানেজার পদে যোগ দেন। তিনি বিমানের মার্কেটিং, কাস্টমার সার্ভিস, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট ও ফাইন্যান্স বিভাগে দায়িত্ব পালন করেছেন। একাধিক মেয়াদে তিনি বিমানের ভারপ্রাপ্ত এমডি-ও ছিলেন। বিমানের বিভিন্ন পদে দায়িত্ব পালন শেষে ২০১৫ সালে তিনি অবসরে যান। এরপর ২০১৬ সালের ১ জুন বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পান এ এম মোসাদ্দিক আহমেদ। তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই বিমান পরিচালনা পর্ষদ তাকে একই পদে নিয়োগ দিয়েছে।
বিমান সূত্র জানায়, মোসাদ্দিক আহমেদকে পুনরায় নিয়োগ দিতে বিমানের পরিচালনা পর্ষদ সভায় আলোচনা হয়। সভায় পরিচালনা পর্ষদের সদস্যরা তাকে পুনারায় নিয়োগ দেওয়ার প্রস্তাব করেন। এই প্রস্তাব সর্বসম্মতভাবে গৃহীত হওয়ায় দ্বিতীয় মেয়াদে একই পদে আগামী এক বছরের জন্য নিয়োগ পেলেন মোসাদ্দিক।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা বোর্ডের সদস্য মো. নজরুল ইসলাম খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পর্ষদ সভায় মোসাদ্দিক আহমেদকে পুনরায় নিয়োগ দেওয়ার বিষয়টি আলোচনা হয়েছে। পর্ষদে অনেকেই বর্তমান এমডি ও সিইওকে পুনরায় নিয়োগের প্রস্তাব দিয়েছেন।’
বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ারমার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারী বলেন, ‘পর্ষদ সভায় মোসাদ্দিক আহমেদকেই ব্যবস্থাপনা পরিচালকের পদে পুনরায় নিয়োগের প্রস্তাব এসেছে। পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী তাকে আবার এই পদে নিয়োগ দেওয়া হয়েছে।’
/টিআর/