হল ছাড়ছেন জাবি শিক্ষার্থীরা

received_848811081938292

অনির্দিষ্টকালের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর রবিবার সকাল থেকে আবাসিক হল ছাড়তে শুরু করেছেন শিক্ষার্থীরা।
শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকের সই করা এক জরুরি অফিস আদেশে রবিবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

ক্যাম্পসের ভেতরে পুলিশে গাড়ির টহল
উপাচার্যের বাসভবন ভাঙচুর, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী লাঞ্ছনায় উদ্ভূত পরিস্থিতিতে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় হল খালি করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে অফিস আদেশে জানানো হয়েছে।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিনুল কাদির বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও জয় বাংলা ফটকে পুলিশ মোতায়েন করা হয়েছে।
তবে, রাস্তায় যানবাহন সংকটে ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরা।

বাড়ি ফেরার অপেক্ষায় সাধারণ শিক্ষার্থীরা
সড়ক দুর্ঘটনায় নিহত দুই সতীর্থের পরিবারকে ক্ষতিপূরণ, নিরাপদ সড়কসহ কয়েকটি দাবিতে শনিবার সকাল সাড়ে ১১টায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। বিকাল ৫টার দিকে অবরোধ পালনকারী শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এতে এক সাংবাদিক, বিশ্ববিদ্যালয় এর প্রধান নিরাপত্তা কর্মকর্তাসহ পাঁচজন আহত হন। সেখান থেকে পিছু হটে উপাচার্য বাসভবন ফটকের তালা ভেঙে ভেতরে অবস্থান নেয় শিক্ষার্থীরা।  এ সময় উত্তেজিত কিছু শিক্ষার্থী উপাচার্যের বাসভবনে  ভাঙচুরও চালায়।

/এসটি/