মেয়র আনিসুল হকের অবস্থার উন্নতি হয়নি

মেয়র আনিসুল হকলন্ডনে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। লন্ডনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে কর্মরত প্রেস মিনিস্টার, সাংবাদিক নাদিম কাদির এ তথ্য জানিয়েছেন।
বুধবার (১৬ আগস্ট) লন্ডন সময় রাত সাড়ে ৮টায় (বাংলাদেশ সময় রাত দেড়টা) নাদিম কাদির চিকিৎসকদের বরাত দিয়ে বাংলা ট্রিবিউনকে জানান, গত ২৪ ঘণ্টায় আনিসুল হকের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তার সার্বিক অবস্থা স্থিতিশীল।
প্রেস মিনিস্টার আরও বলেন, ‘আমি সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছি। হাইকমিশনার নাজমুল কাওনাইন সাহেবও সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। পরিবার, চিকিৎসক ও হাসপাতালের পক্ষ থেকে ভিজিটরদের ব্যাপারে কড়াকড়ি থাকায় আগ্রহ থাকা সত্ত্বেও তিনি মেয়রকে দেখতে যেতে পারেননি।’ বৃহস্পতিবার (১৭ আগস্ট) লন্ডন সময় দুপুর ১২টার (বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকাল ৫টা) দিকে চিকিৎসকরা আনিসুল হকে শারীরিক অবস্থার পরবর্তী আপডেট জানাবেন বলে জানান তিনি।
জানা গেছে, যুক্তরাজ্যে বাংলাদেশ থেকে রাজনৈতিক দলের নেতারা চিকিৎসা নিতে এলে দলের যুক্তরাজ্য শাখার সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে দলের নেতারাই তাদের সার্বিক দেখভাল করে থাকেন। তবে আনিসুল হকের পরিবারের অনাগ্রহের কারণে যুক্তরাজ্য আওয়ামী লীগের শীর্ষ নেতারাও ঢাকা উত্তরের মেয়রের চিকিৎসা ও শারীরিক পরিস্থিতি নিয়ে রয়েছেন অন্ধকারে।
যুক্তরাজ্য আওয়ামী লীগের একজন শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা আনিসুল হকের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি। কিন্তু তার পরিবারের পক্ষ থেকে আমরা সাড়া পাইনি। এ কারণে আনিসুল হকের শারীরিক অবস্থার সর্বশেষ পরিস্থিতি নিয়ে এক ধরনের ধোঁয়াশা তৈরি হয়েছে। যুক্তরাজ্য আওয়ামী লীগের দায়িত্বশীল কোনও নেতাই এ বিষয়ে কিছুই জানেন না।’
যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ভিড় এড়াতে হাসপাতাল কর্তৃপক্ষ ও আনিসুল হকের পরিবারের অনাগ্রহের কারণেই তাকে দেখতে যেতে পারিনি।’ মেয়রের পরিবারের সদস্যরাই তার চিকিৎসার সার্বিক দেখভাল করছেন বলে জানান তিনি।
উল্লেখ্য, গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়েছেন।
মেয়রের পারিবারিক সূত্র জানায়, তিনি আগে থেকেই কিছুটা অসুস্থ ছিলেন। দেশে চিকিৎসকরা তার সমস্যাটা ঠিক ধরতে পারেননি। গত ১৪ তারিখ তার দেশে ফেরার কথা ছিল।

আরও পড়ুন-

মেয়র আনিসুল হকের রক্তচাপ ও ইলেক্ট্রোলাইট এর মাত্রা স্বাভাবিক

/টিআর/