ঘাতকরা আজ বিদেশে বসেও ষড়যন্ত্র করছে: মেহের আফরোজ চুমকি




মেহের আফরোজ চুমকি (ফাইল ছবি)মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, ‘আইভি রহমান নারী জাগরণের একজন সাহসী কর্মী ছিলেন। তিনি ছিলেন একজন বন্ধুসুলভ নেত্রী। তিনি এমনভাবে কর্মীদের সঙ্গে চলতেন যাতে নেতা ও কর্মীর মধ্যে কোনও পার্থক্য বোঝা না যায়। বাংলাদেশের কিছু কুসন্তান তাকে নির্মমভাবে হত্যা করেছে। সেদিন বাংলাদেশের সর্বশেষ আশ্রয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যা করার চেষ্টা হয়েছিল কিন্তু মহান আল্লাহ সেদিন জনগণের জন্য তাকে বাঁচিয়ে রেখেছেন।

ষড়যন্ত্রকারী ওই ঘাতকরা আজও  বিদেশে বসে ষড়যন্ত্র করছে।’ মেহের আফরোজ চুমকি আরও বলেন, ‘বাংলার মানুষ কোনও হত্যাকারীকে ক্ষমা করবে না। তাদের বাংলাদেশে ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিত করা হবে।’ রবিবার (২০ আগস্ট) রাজধানীর বেইলী রোডে জাতীয় মহিলা সংস্থার বেগম ফজিলাতুন নেছা মুজিব অডিটোরিয়ামে শহীদ আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম অ্যাডভোকেটের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য আক্তার জাহান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক জাহানারা পারভীন, ঢাকা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাবেরা বেগম ও সাধারণ সম্পাদক নার্গিস আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে নাছিমা বেগম বলেন, একুশে আগস্টের গ্রেনেড হামলার মাধ্যমে মানব চরিত্রের সবচেয়ে কুৎসিত দিকটি প্রকাশিত হয়েছে। এ হত্যাকাণ্ড অত্যন্ত জঘন্য ও নৃশংস।
/এসআই/এএম