ফখরুলের বিরুদ্ধে মানহানি মামলার কার্যক্রম স্থগিতের আদেশ বহাল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার আদালত ‘নো অর্ডার’ দিয়েছেন। ফলে হাইকোর্টের আদেশটি বহাল থাকলো বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। এছাড়া মির্জা ফখরুল ইসলামের পক্ষে ছিলেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও সগীর হোসেন লিয়ন।

গত ২৩ আগস্ট মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার কার্যক্রম স্থগিত করে আদেশ দেন বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ। পরে এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। ওই আবেদনের শুনান শেষে আদালত আজ এ আদেশ দেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, ২০১৪ সালের ২৪ আগস্ট বিএনপির নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফখরুল আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনি ও তার দল আওয়ামী লীগকে খুনির দল বলে অভিহিত করেন। এ বক্তব্য গণমাধ্যমে প্রকাশিত হলে ২০১৪ সালের ১ সেপ্টেম্বর আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি এসএম নূর-ই-আলম সিদ্দিক বাদী হয়ে ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতে মানহানির মামলা করেন। এ মামলায় চলতি বছরের ৯ জুলাই অভিযোগ গঠন করেন আদালত। 
আরও পড়ুন: 

রোহিঙ্গাদের জন্য আরও ২৬২ কোটি টাকা সহায়তা ঘোষণা যুক্তরাষ্ট্রের 

ট্রাম্প আন্তর্জাতিক রাজনীতিতে নতুন দুর্বৃত্ত: রুহানি
রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের ‘দৃঢ় ও দ্রুত’ পদক্ষেপ চান ট্রাম্প