আবর্জনা অপসারণে হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়ন করা হবে: সাঈদ খোকন

রাজধানীর ঢাকার ময়লা-আবর্জনা অপসারণ বিষয়ে হাইকোর্ট থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে তা যথাযথভাবে বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। সোমবার শনির আখড়ার আরএস শপিং কমপ্লেক্সের সামনে এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় সভায় মেয়র একথা বলেন। এসময় তিনি নব সংযুক্ত দনিয়া ইউনিয়নে ১২৪ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় সভায় মেয়রএর আগে, সোমবার এক ভুক্তভোগীর আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রাত দশটা থেকে ভোর ছয়টার মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনকে ময়লা-আবর্জনা অপসারণের নির্দেশ দেন। একই সঙ্গে ময়লা অপসারণে ঢাকনাযুক্ত গাড়ি ব্যবহারের নির্দেশও দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে সাঈদ খোকন বলেন, ‘রাজধানীর আধুনিক সব সুযোগ-সুবিধা নতুন ইউনিয়নগুলোতেও নিশ্চিত করা হবে। এসব কার্যক্রমের অংশ হিসেবে ১২৪ কোটি টাকা ব্যয়ে দনিয়া ইউনিয়নের সড়ক ও অবকাঠামো নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, এলইডি বাতি স্থাপনসহ বিভিন্ন কাজের উদ্বোধন করা হলো।’

করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালের সভাপতিত্বে অনুষ্ঠিত উন্নয়ন কাজের এ উদ্বোধনী অনুষ্ঠানে করপোরেশনের প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক বোরহান আহমেদ, স্থানীয় আওয়ামী লীগ নেতা কাজী মনিরুল ইসলাম মনুসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।