সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে: শিল্পমন্ত্রী



কোনও ব্যক্তির অধীনে নয়, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, রাষ্ট্র চলে সংবিধানের ভিত্তিতে এবং সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। ২০১৪ সালে নির্বাচন বানচালের নামে সাংবিধানিক শূন্যতা সৃষ্টির মাধ্যমে অপশক্তিকে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের সুযোগ করে দেওয়ার অপচেষ্টা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় তা মোকাবিলা করা সম্ভব হয়েছে। আবার, বাংলাদেশে সাংবিধানিক শূন্যতার সুযোগ নিয়ে কোনও অপশক্তি রাষ্ট্রীয় ক্ষমতায় আসুক তা জনগণ হতে দেবে না।
শিল্পমন্ত্রী রবিবার (১৯ নভেম্বর) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ভবনে ‘সমৃদ্ধ বাংলাদেশ ও এসডিজি অর্জনে দক্ষতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি প্রকৌশলী এ কে এম হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব ও সাবেকমন্ত্রী শেখ শহীদুল ইসলাম,  বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, জাসদের স্থায়ী কমিটির সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, আইডিইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী মো.শামসুর রহমান বক্তব্য রাখেন।
শিল্পমন্ত্রী বলেন, স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে পঞ্চাশের দশকে ফিরিয়ে নেওয়া হয়েছিল। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের মূল চেতনা পুনরুদ্ধারের পাশাপাশি অর্থনৈতিক অগ্রগতির ধারা জোরদার করা হয়েছে। এর ফলে বাংলাদেশ এমডিজি লক্ষ্য অর্জনে এশিয়ার অন্য দেশগুলো থেকে এগিয়ে গেছে। বাংলাদেশ অনেক আর্থ-সামাজিক সূচকে প্রতিবেশী রাষ্ট্র ভারতকেও ছাড়িয়ে গেছে। এক সময় সাত কোটি জনসংখ্যা নিয়ে খাদ্য ঘাটতি থাকলেও বর্তমানে দেশে কোনও খাদ্যাভাব নেই বলে তিনি মন্তব্য করেন।