ঢাবি রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট নির্বাচন: অংশ নেবে বামপন্থী শিক্ষকদের প্যানেল

বামপন্থী শিক্ষকদের প্যানেলের সংবাদ সম্মেলনঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে বাম শিক্ষকদের প্যানেলে  ‘প্রগতি পরিষদ’ অংশ নেবে। শুক্রবার সকালে ঢাবি’র সাংবাদিক সমিতি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এসময় তারা ১৫ প্রার্থী এবং আট দফা অঙ্গীকারের কথা জানান। 

সম্মেলনে লিখিত বক্তব্যে অর্থনীতি বিভাগের অধ্যাপক এমএম আকাশ জানান, সাদা ও নীল উভয় দলই মুক্তিযুদ্ধের চেতনার দাবিদার হলেও তাদের আমলে ঢাবির ভাবমূর্তির অবক্ষয় অব্যাহত ছিল। এ কারণে আগামী সিনেট নির্বাচনে আমরা লড়াই করার সিদ্ধান্ত নিয়েছি। প্রগতি পরিষদের আহ্বায়কের ভূমিকা পালন করবে মুক্তিযোদ্ধা ও সাবেক সিনেট সদস্য এফ এম বদিউর রহমান। 

প্রগতি পরিষদের আট দফা অঙ্গীকারগুলোর মধ্যে রয়েছে, সুষ্ঠু ও পূর্ণ সিনেট প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্রসহ সিনেটের সব প্রতিনিধিদের নির্বাচিত হওয়ার পরিবেশ সৃষ্টি করা, মনোনীত নিয়োগের অগণতান্ত্রিক প্রথা প্রত্যাহার করা, ঢাবির শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ করা, অপ্রয়োজনীয় বিভাগ খোলা বন্ধ করা, গবেষণা ও একাডেমিক শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া, সান্ধ্য ও বাইরের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের পাঠদান বিষয়ে সুচিন্তিত নীমিমালা প্রণয়ন করা, হলগুলো আসন বরাদ্দে শিক্ষকদের ভূমিকা মূখ্য করা।  

সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রগতি পরিষদের আহ্বায়ক এ এফ এম বদিউর রহমান, অধ্যাপক ও মাসিক শিক্ষাবার্তার সম্পাদক এ এন রাশেদা প্রমুখ।