রাজাকারবন্ধু ও জঙ্গিসঙ্গী খালেদা জিয়ার সঙ্গে মিটমাট নয়: তথ্যমন্ত্রী

‘ডু অর ডাই’ ছবির নাম ঘোষণার সময় তথ্যমন্ত্রীর সঙ্গে পরিচালক ও অতিথিরা (ছবি: সংগৃহীত)তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘একাত্তরে যেমন হানাদার পাকিস্তানিদের সঙ্গে সমঝোতার সুযোগ ছিল না, এখনও রাজাকারবন্ধু ও জঙ্গিসঙ্গী খালেদা জিয়া ও বিএনপির সঙ্গে মিটমাটের কোনও সুযোগ নেই। দেশের জন্যই গণতন্ত্রের শত্রু, রাজাকারবন্ধু ও পাকিস্তানপন্থী খালেদা জিয়াকে রাজনীতি ও ক্ষমতার বাইরেই রাখতে হবে।’ বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে তিনি এসব কথা বলেন। এখানে মুক্তিযুদ্ধভিত্তিক ছবি ‘ডু অর ডাই’র ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী। তার ভাষ্য, ‘একাত্তরের মুক্তিযুদ্ধে পাকিস্তানি ও রাজাকারদের পরাজিত করা অসম্ভব মনে হলেও দেশের জন্য লড়ে আমরা তা সম্ভব করেছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একাত্তরে বিজয় ছিনিয়ে এনেছি। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবারও দেশের শত্রুদের পরাজিত করবো। এজন্য একাত্তরের মতোই প্রয়োজন অদ্যম সাহস আর মহাজোটের মহাঐক্য।’

হাসানুল হক ইনুর কথায়, ‘সংলাপ বা সহায়ক সরকারের প্রস্তাব দিয়ে প্রকৃতপক্ষে মুখোশের আড়ালে খালেদা জিয়া নির্বাচন বানচালের চক্রান্তের জালই বুনে চলেছেন। এতকিছুর পরও তিনি রাজাকার আর জঙ্গিদের সঙ্গ ছাড়েননি।’

মেইন স্কয়ার করপোরেশনের চেয়ারম্যান সোহেল খান দীপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শামসুল আলম বীরউত্তম, ক্যাপ্টেন (অব.) আকরাম, ক্যাপ্টেন বদরুল আলম, ক্যাপ্টেন (অব.) শাহাবুদ্দিন আহমদ, বীরউত্তম, ক্যাপ্টেন (অব.) নূরুল হক রুস্তম, বীরপ্রতীক ও থ্রি হুইলার লিমিটেডের ভাইস চেয়ারম্যান খালেদুর রহমান জুয়েল প্রমুখ।

মহান মুক্তিযুদ্ধে দেশের বিমান বাহিনীর অসীম সাহসী ভূমিকা তুলে ধরা হবে ‘ডু অর ডাই’তে। এটি পরিচালনা করবেন দীপংক দীপন। তিনি এর আগে পুলিশ বাহিনীর সাহসিকতা নিয়ে তৈরি করেন ‘ঢাকা অ্যাটাক’। নতুন ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে থ্রি হুইলার লিমিটেড ও মেইন স্কয়ার করপোরেশন।